Site icon suprovatsatkhira.com

আশাশুনির কাকবাসিয়া হাইস্কুলের নির্বাচনে ভোট গ্রহণ সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি : আশাশুনিতে কাকবাসিয়া বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয় এর অভিভাবক সদস্য পদে ভোট গ্রহণ সম্পন্ন হলেও বিজ্ঞ আদালতের আদেশে ভোট গণনা কার্যক্রম স্থগিত রাখা হয়েছে। মঙ্গলবার (১৪ মার্চ) সকাল দশটায় স্কুল কক্ষে পূর্ব নির্ধারিত তফশীল অনুযায়ী অভিভাবক সদস্য পদে নির্বাচন শুরু হয়। স্কুলের ৪৩৯ জন ভোটারের মধ্যে ২০৪ জন ভোটার বিকাল ৪ টা পর্যন্ত ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে দু’টি প্যানেলে ৫টি পদের বিপরীতে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নামেন। এক প্যানেলে অভিভাবক (সাধারণ) সদস্য পদে মোঃ আবুল কালাম আজাদ (চেয়ার প্রতীক), মোঃ কামরুল ইসলাম খোকন (চশমা প্রতীক), আব্দুল মজিদ (হরিণ), ডাঃ মোঃ মোসলেম উদ্দীন (ছাতা) ও সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদে খালেদা খাতুন (গোলাপ ফুল প্রতীক) এবং অন্য প্যানেলে মোঃ এটিএম (বল প্রতীক) ইমদাদুল হক (মাছ), কাজল কুমার মিত্র (বই), রেজাউল করিম সানা (আনারস) ও সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদে শাহানারা খাতুন (কলস প্রতীক) প্রতিদ্বন্দ্বীতা করেন।

বিকাল ৪ টায় ভোট গ্রহণ কার্যক্রম শেষ হলে স্কুলের গেট আটকে ভোট গণনার প্রস্তুতি চলছিল। এসময় (বিকাল ৪.০৫ টা) বিজ্ঞ সহকারী জজ আদালত, আশাশুনি, সাতক্ষীরা দেং- ৬৭/২০২৩ নং মামলায় নির্বাচন আপাতত স্থগিত ঘোষণা করায় ভোট গণনা কার্যক্রম স্থগিত রাখা হয়। ব্যালট বক্স ও নির্বাচনে ব্যবহৃত সকল কাগজপত্র সীলগালা অবস্থায় আশাশুনি থানা হেফাজতে রাখার ব্যবস্থা করা হয়। বিজ্ঞ আদালত আগামী ১০ কার্য দিবসের মধ্যে কারণ দর্শাতে বলেছেন বলে জানাগেছে।

স্কুলের প্রধান শিক্ষক জানান, মামলার বাদীসহ আরও দু’জন অভিভাবককে চুড়ান্ত ভোটার তালিকা-২০২২ (সংযোজিত) এর ৪৩৭, ৪৩৮ ও ৪৩৯ নং ভোটার করা হয়। বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ানুর রহমান ১৫/১২/২২ তারিখে চুড়ান্ত (সংযোজিত) ভোটার তালিকা প্রকাশ করেন। সংযোজিত তালিকার ৩ ভোটারের মধ্যে ৪৩৮ সিরিয়ালের আমিরুল ইসলাম ও ৪৩৯ নং ভোটার মর্জিনা খাতুন আজকের ভোটে ভোটাধিকার প্রয়োগ করেছেন।

কয়েক প্রার্থী ও অভিভাবকরা জানান, নির্বাচনে সকল প্রার্থী সকাল থেকে ভোট গ্রহণ শেষ হওয়া পর্যন্ত ভোটারদেরকে কেন্দ্রে আনা ও ভোট পেতে সবাই মাঠে ছিলেন। আনন্দঘন পরিবেশে ভোট সম্পন্ন হয়েছে। বেশ কিছু ভোটার শ্রমদিতে বাইরে থাকায় ভোটারদের সবাই ভোট দিতে আসতে পারেনি। তবে যারা এসেছেন সবাই শান্তিপূর্ণ ও আনন্দঘন পরিবেশে ভোট দিয়েছেন বলে তারা জানান।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version