Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে ৬০ ভূমিহীনকে প্রধানমন্ত্রীর জমি ও ঘরের চাবি হস্তান্তর

সমীর রায়,আশাশুনি : আশাশুনিতে বিভিন্ন ইউনিয়নের ৬০ জন ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমির দলিল ও গৃহের চাবি হস্তান্তর করা হয়েছে। বুধবার (২২ মার্চ) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রীর ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে দেশের ৭টি জেলার ১৫৯ উপজেলায় ৩৯ হাজার ৩৬৫ টি গৃহ ও জমি হস্তান্তর কার্যক্রম বঙ্গভবন থেকে ভারচ্যুয়ালী উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উদ্বোধনি অনুষ্ঠান শেষে আশাশুনির ৬০ টি পরিবারের মাঝে জমির কাগজপত্র ও ঘরের চাবি হস্তান্তর করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ভূমিহীন-গৃহহীন পরিবারের হাতে হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিম।

সাবেক মুক্তিযোদ্ধা কামন্ডার আঃ হান্নানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পাল, সহকারী কমিশনার (ভূমি) দীপা রানী সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্ত্তী, প্রতাপনগর ইউপি চেয়ারম্যান হাজী আবু দাউদ। সভায় স্বাগত বক্তব্য রাখেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান।

উল্লেখ্য, আশাশুনি উপজেলায় ১০৯৭ টি ভ‚মিহীন গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের জন্য তালিকাভুক্ত করা হয়েছে। যার মধ্যে প্রথম ধাপে ২৬৮ জনকে, ২য় পর্যায়ে ২৬০ জনকে, ৩য় পর্যায়ে ১৪৭ জনকে এবং বুধবার ৪র্থ পর্যায়ে ৬০ পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হলো।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version