Site icon suprovatsatkhira.com

হরিদাস ঠাকুরের জন্মভিটা আশ্রমে শুরু হচ্ছে পঞ্চম দোল উৎসব

নিজস্ব প্রতিবেদক : কলারোয়ার কেঁড়াগাছি হরিদাস ঠাকুর জন্মভিটা আশ্রমে শুরু হচ্ছে পঞ্চম দোল উৎসব সাতক্ষীরার কলারোয়া উপজেলার কেঁড়াগাছী শ্রীশ্রী ব্রহ্ম হরিদাস ঠাকুরের জন্মভিটায় ভগবান শ্রীকৃষ্ণের পঞ্চম দোলযাত্রা উপলক্ষে ৪ দিন ব্যাপী ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। হরিদাস ঠাকুর জন্মভিটা আশ্রম পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক কার্ত্তিক চন্দ্র মিত্র জানান আগামী ১২ মার্চ সন্ধ্যা ৭ টায় প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন।

১৩, ১৪, ১৫ মার্চ সোম, মঙ্গল ও বুধবার সকাল ৭ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত নামসংকীর্ত্তন ভাগবত আলোচনা ও পদাবলী কীর্তন। তিনি আরো বলেন আগামী ১৪ মার্চ মঙ্গলবার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সম্মতি জ্ঞাপন করেছেন সাতক্ষীরা-১ (কলারোয়া-তালা) আসনের মাননীয় সাংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ। প্রধান আলোচক হিসাবে থাকবেন মনোরঞ্জন শীল গোপাল মাননীয় সংসদ ও সিনিয়র ভাইস চেয়ারম্যান হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ধর্ম বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। এছাড়াও সাতক্ষীরা জেল প্রশাসক, পুলিশ সুপার, তেত্রিশ বর্ডার-গার্ড বাংলাদেশ ব্যাটেলিয়ানের অধিনায়ক, কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, অফিসার ইনচার্জ, কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান, তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান, রাজনীতিক ও সুশিল সমাজের শীর্ষস্থানীয় ব্যক্তিরা উপস্থিত থাকবেন। প্রতিবছর দেশ-বিদেশের লক্ষদিক ভক্ত সমাগম হয়। এবছর ভক্ত সমাগম আরো বেশী হবে বলে আশাকরছে আশ্রম পরিচালনা পরিষদ।

সাধারণ সম্পাদক সন্দীপ রায় বলেন, আশ্রমে আসা ভক্ত ও দর্শনার্থীদের সুবিধার্থে ৪ বিঘা জমির উপরে প্যান্ডেল তৈরি করার কাজ খুব দ্রæত শুরু হবে। সকাল থেকে সন্ধ্যা পযর্ন্ত খাওয়া, বিশুদ্ধ পানীয়জল ও প্রাথমিক চিকিৎসার ব্যাবস্থা থাকবে। হরিদাস ঠাকুর জন্মভিটা আশ্রমের সভাপতি কার্ত্তিক চন্দ্র মিত্র সকল ভক্তদের উদ্দেশ্য বলেব। হরিদাস ঠাকুর জন্মভিটা আশ্রমের পক্ষথেকে সকলকে মঞ্চম দোল উৎসবে আসবার জন্য আমন্ত্রণ জানাচ্ছি ও সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version