Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা খামারবাড়ির উপপপরিচালককে তিন কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের গাছ কেটে পাঁচ লাখ টাকার আসবাবপত্র বানিয়ে ঢাকার পাঠানো সংক্রান্ত বিভিন্ন পত্রিকা ও গণমাধ্যমে প্রকাশিত খবরের ব্যাখ্যা তিন দিনের মধ্যে দাখিলের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। পরিচালক ফরিদুল হাসান (পরিচিতি নং ১৬৩৮) গত ১০ ফেব্রæয়ারি এক চিঠিতে সাতক্ষীরা খামারবাড়ির উপপরিচালক ড. জামালউদ্দিনকে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন।

পরিচালক ফরিদুল হাসান গত ১০ ফেব্রæয়ারি ১২.১৬.৪৭০০.০৩৯.১৮.০১৭.২২-২৩৬ নং স্মারকে পাঠানো চিঠিতে উলে¬খ করেছেন যে, ৯ ও ১০ গণমাধ্যমে প্রকাশ অফিসের গাছ কেটে আসবাবপত্র তৈরি করে ঢাকায় পাঠানোর অভিযোগ পাওয়া গেছে। যার ফলে নিম্ন সাক্ষরকারিসহ কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের ভাবমুর্তি ক্ষুন্ন হয়েছে।
চিঠির অনুলিপি কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক, একই দপ্তরের পরিচালক (সরেজমিন) ও পরিচালক প্রশাসনকে অবগতির জন্য পাঠানো হয়েছে।

সাতক্ষীরা খামারবাড়ির উপপরিচালক ড. জামালউদ্দিন সোমবার নোটিশ প্রপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রসঙ্গত, জানুয়ারি মাসের মাঝামাঝি নাগাদ জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের সম্মেলন কক্ষের পেছন দিক থেকে তিনি মোটা ও সারি দুটি জাম গাছ ও দুটি মেহগনি গাছ কেটে বাসভবনের পাশের একটি ঘরে রেখে দেন। চারটি গাছের দাম প্রায় ৫ লাখ টাকা। পরে ম্যাকানিক সুরত আলী ও তার গাড়ি চালক আমিনুল ইসলামকে দিয়ে পাটকেলঘাটা থেকে মিস্ত্রী কেশব সাধুকে এনে খাট, সোফা সেট, টি টেবিলসহ বিভিন্ন আসবাবপত্র তৈরি করেন। ৯ ফেব্রæয়ারি বৃহষ্পতিবার সকাল ১০টার দিকে তিনি প্রথম পর্যায়ে একটি খাট, একটি সোফাসেট, একটি সাইড বক্স, একটি টি টেবিল সুরত আলীর মাধ্যমে ভ্যানযোগে সুন্দরবন ক্যুরিয়ার সার্ভিসে সাইফুল ইসলাম, আগরগাঁও বিএনপি বাজার, শ্যামলী, ঢাকা তার জামাতার বাসার ঠিকানায় পাঠান। বুকিং ¯িøপে প্রেরক হিসেবে ড. জামালউদ্দিনের নাম লেখা হয়। বুকিং খরচ নেওয়া হয় ২০৭০ টাকা। জামালউদ্দীনের বাসায় ১টি বক্স খাট,তিনটি সোফা সেট ও কয়েকটি টেবিল রয়েছে যা তিনি পর্যায়ক্রমে ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত নেন। এ সংক্রান্ত প্রতিবেদন সাতক্ষীরার বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। খবর প্রকাশের পর টনক নড়ে কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উর্দ্ধতন কর্মকর্তাদের।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version