Site icon suprovatsatkhira.com

লেখাপড়া শিখে শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হওয়ার আহŸান জানালেন দেবহাটার ইউএনও খালিদ হাসান

মীর খায়রুল আলম : লেখাপড়া শিখে ডাক্তার, ইঞ্জিনিয়ার,শিক্ষক, বিসিএস ক্যাডার যাই হও না কেন শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হওয়ার আহŸান জানালেন দেবহাটার উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। বুধবার (১ ফেব্রæয়ারি) বেলা সাড়ে ১০ টা হতে অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। এসময় তিনি আরো বলেন, সরকার শিক্ষার্থীদের জন্য নানা সুযোগ সুবিধা চালু করেছে। শিক্ষার্থীরা যাতে হাতে কলমে শিখতে পারে সে জন্য সৃজনশীল শিক্ষা ব্যবস্থা চালু করে। বর্তমান পাঠ্যবই বেশি বেশি পড়তে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বই, উপবৃত্তি দিচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান ক্লাব, শেখ রাসেল ডিজিটাল সেন্টার স্থাপন সহ বহু সুযোগ সুবিধা দিচ্ছে। আমাদের এই সেবা গ্রহণ করে সঠিক মানুষ হিসাবে নিজেকে গড়ে তুলতে হবে। আজকে তোমরা যারা ছাত্র, একদিন আমিও ওই জায়গায় বসে তোমাদের মত নবীনবরণ অনুষ্ঠানে অংশ গ্রহণ করি। আজ আমি সরকারের একজন কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করছি। তোমরাও একদিন অনেক বড় হবে। আমি আশা করব তোমরা দেশ ও জাতির কল্যাণে কাজ করবে। লেখাপড়া শুধু যে চাকুরির জন্য তা কিন্তু নয়। তোমার ভিতরের মানুষকে জাগিয়ে তোলার নামই শিক্ষা। আর ভাল মানুষ হতে হলে বেশি বেশি বই পড়তে হবে। তাই তোমাদের সুশিক্ষা নিতে কোন প্রকার অসুবিধায় পড়লে সরাসরি আমার সাথে যোগাযোগ করবে।

আমি তোমাদের কলেজ পরিবারের একজন মানুষ হিসেবে তোমাদের পাশে আছি। উপজেলার সখীপুরে অবস্থিত সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজে একাদশ শ্রেণির নবাগত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোল্লা সাবীর হোসেন এর সভাপতিত্বে এবং শিক্ষক মো: আবু তালেব’র সঞ্চালনায় অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের প্রতিষ্ঠাকালীন শিক্ষক ও সাবেক অধ্যক্ষ মো: রিয়াজুল ইসলাম এবং কলেজ গভর্ণিং বডির সাবেক সদস্য ও অন্যতম জমিদাতা সরদার আমজাদ হোসেন। কলেজ শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন ইংরেজি বিষয়ের ফেরদৌসী পপি, ব্যবস্থাপনা বিভাগের মো: মনিরুজ্জামান (মহসিন), রাষ্ট্রবিভাগের এস এম ফিরোজ আহমেদ, শরীরচর্চা শিক্ষক সামছুল হুদা কবির খোকন প্রমুখ।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মো: কামিদুল হোসেন ও প্রাণিবিদ্যা বিষয়ের অবসরপ্রাপ্ত বিভাগীয় প্রধান মো: আজহারুল ইসলাম। কলেজ ছাত্রীলীগের পক্ষ থেকে বক্তব্য রাখেন মো: মিজানুর রহমান, অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন বিজ্ঞান ২য় বর্ষের শিক্ষার্থী সাকিবুল হাসান ও আনিসা আজিম। বক্তাগণ- নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে নানা দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বিজ্ঞান ১ম বর্ষের শিক্ষার্থী সজল আহমেদ এবং গীতা পাঠ করেন শিক্ষার্থী পম্পা পাল। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের অন্যান্য শিক্ষকমন্ডলী, নবাগত প্রায় ৬শত শিক্ষার্থী, অধ্যয়নরত শিক্ষার্থী, রোভার স্কাউট সদস্যবৃন্দ, কলেজ স্টাফবৃন্দ তথা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version