Site icon suprovatsatkhira.com

মোবাইল কোর্টে ৪৭০ কেজি ভেজাল দুধ জব্দ, ব্যবসায়ীকে ৬ মাসের কারাদন্ড

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের অভিযানে ৪৭০ কেজি ভেজাল দুধ জব্দ করা হয়েছে। একইসাথে ভেজাল দুধ ব্যবসায়ী উজ্জ্বল কুমার ঘোষ নামের এক ব্যক্তিকে ৬ মাসের কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।
সোমবার দুপুর আড়াইটায় তালা উপজেলার জিয়ালা মহান্দী এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন নিরাপদ খাদ্য কর্মকর্তা মোঃ মোখলেসুর রহমান ও ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর সাতক্ষীরার সহকারী পরিচালক নাজমুল হাসান।

জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোঃ মোখলেসুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার দুপুর আড়াইটার দিকে জিয়ালা মহান্দী এলাকায় ভেজাল দুধ তৈরীর কারখানায় অভিযান চালানো হয়। এসময় ৪৭০ কেজি দুধ আটক করে ল্যাব টেস্টে ভেজালের অস্তিত্ব পাওয়া যায়। কারখানাটির মালিক উজ্জ্বল কুমার ঘোষের স্বীকারোক্তি অনুযায়ী তার বাড়িতে তল্লাশি চালিয়ে ভেজাল দুধ তৈরীর জন্য ব্যবহৃত ৩৬ কেজি গøুকোজ ও ক্রীম বানানোর জন্য ১০ লিটার তেল জব্দ করা হয়।

মোখলেসুর রহমান আরও জানান, তালার সহকারী কমিশনার (ভূমি) মোঃ রুহুল কুদ্দুস ওই ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬ মাসের কারাদন্ড প্রদান করেছেন। তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। এছাড়া জব্দকৃত ভেজাল দুধ ও তৈরীর উপকরন সমূহ জনসম্মুখে নষ্ট করা হয়েছে।
ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর সাতক্ষীরার সহকারী পরিচালক নাজমুল হাসান জানান, দুধ উৎপাদনকারী এলাকাগুলোতে আমাদের নজরদারি চলছে। ভেজাল দুধে বাজার সয়লাব হয়ে গেছে। এসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version