Site icon suprovatsatkhira.com

বাগআঁচড়ায় এইচএসসি পরীক্ষার ফলাফলে শীর্ষে ডাঃ আফিল উদ্দিন ডিগ্রী কলেজ

মোঃ শাহারুল ইসলাম রাজ, শার্শা যশোর: এইচএসসি পরীক্ষার ফলাফলে এবারো শীর্ষ স্থান ধরে রেখেছে যশোর জেলার শার্শা থানাঅধীন বাগ আঁচড়া ইউনিয়নে অবস্থিত ডাঃ আফিল উদ্দিন ডিগ্রী কলেজ।
শিক্ষা প্রতিষ্ঠানটি এ বছর শার্শা উপজেলার মধ্যে সর্বোচ্চ সংখ্যক জিপিএসহ সর্বোচ্চ সফলতা অর্জন করেছে।
এ বছর প্রতিষ্ঠানটির ৩৭৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৩৫৩ জন উত্তীর্ণ হয়েছে। তাদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৮৩ জন।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বাগ আঁচড়া ডাঃ আফিল উদ্দিন ডিগ্রী কলেজের প্রিন্সিপাল জনাব মোঃ শরিফুল ইসলামের সাথে কথা হলে তিনি এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, এ বছর এইচএসসি পরীক্ষায় মোট ৩৭৮ জন ছাত্রছাত্রী অংশ নিয়ে ৩৫৩ জন উত্তীর্ণ হয়েছে। তাদের মধ্যে বিজ্ঞান শাখার ৫৮ জন (এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৪০জন), মানবিক শাখার ২৫৬ জন (এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩২জন)ও বাণিজ্য শাখার ৩৯ জন (এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১১জন) এদিকে পরীক্ষার্থীরা সর্বোচ্চ উত্তীর্ণ হওয়ায় ও ৮৩ জন পরীক্ষার্থী জিপিএ ৫ অর্জন করায় কলেজের প্রিন্সিপাল জনাব মোঃ শরিফুল ইসলাম শিক্ষার্থী অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকদের কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সকলের সার্বিক প্রচেষ্টার ফলে আমরা এবারো সফলতা ধরে রাখতে পেরেছি। দক্ষ শিক্ষক ও সুযোগ্য শিক্ষকমন্ডলী দ্বারা পরিচালিত হচ্ছে প্রতিষ্ঠানটি। ফলে শার্শা উপজেলায় এবারও প্রথম স্থান অধিকার অর্জন করেছে।

তিনি আরো বলেন,শিক্ষার্থীদের ভাল ফলাফল অর্জনে আমাদের শিক্ষক ও শিক্ষিকাদের সহ আমাদের কলেজের সভাপতির ও অবদান রয়েছে। এবং এই ফলাফল অর্জনে অভিবাবকগনও কৃতিত্ত্বের অধিকারী। সর্বোপরি এই ফলাফলের জন্য আমরা মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করি। ভবিষ্যতে আরো ভালো ফলাফল অর্জন করার জন্য প্রচেষ্টা অব্যাহত থাকবে। সে ক্ষেত্রে সকলের পূর্ন সহযোগিতা ও দোয়া কামনা করছি।

এ বিষয় কলেজের সভাপতি জনাব মোঃ আব্দুল খালেক জানান, আমি কলেজের সভাপতি হওয়ার পর প্রথমেই সকল শিক্ষকদের সাথে আলোচনা করে,প্রত্যেক ছাত্র-ছাত্রীদের কিসে কুমতি আছে কি করলে তাদের ভালো হয় এবং কলেজের সুনাম অর্জন বয়ে আনতে পারে সে সব সমস্যাগুলো আগে সমাধান করার সর্বোচ্চ চেষ্টা করেছি। আর সেই চেষ্টার ফলস্বরূপ হিসাবে আজ যশোর জেলার শার্শা থানার মধ্যে বাগ আঁচড়া ইউনিয়নে ডাঃ আফিল উদ্দিন ডিগ্রী কলেজ এবার এইচএসসি ২০২৩ পরীক্ষায় শীর্ষস্থান অর্জন করেছে। পরবর্তীতেও এই কলেজের সুনাম যাতে ধরে রাখতে পারি তার জন্য আমি সর্বোচ্চ চেষ্টা ও সহযোগিতা করব।

শার্শা উপজেলার শিক্ষা অফিসার মোঃ হাফিজুর রহমান জানান,শার্শা উপজেলার মধ্যে ডাঃ আফিলউদ্দিন ডিগ্রী কলেজ এইচএসসি পরীক্ষার রেজাল্টেরদিক দিয়ে সর্বোচ্চ স্থান অর্জন করয় আমি অনেক খুশি ও তাদেরকে অনেক ধন্যবাদসহ পরবর্তীতেও যেন এমন ভালো রেজাল্ট করতে পারে সব সময় সেই প্রত্যাশা করি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version