Site icon suprovatsatkhira.com

পৌর মেয়র চিশতী সাময়িক বরখাস্ত, ভারপ্রাপ্ত মেয়র ফিরোজ

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা পৌর মেয়র ও পৌর বিএনপির সদস্য সচিব তাজকিন আহমেদ চিশতীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল সোমবার দিবাগত রাত ১১টায় পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোঃ আব্দুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্ত করা হয়। ভারপ্রাপ্ত মেয়র হিসাবে প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০২২ সালের ২৪ ডিসেম্বর সাতক্ষীরা সদর থানার জিআর ৯৬২/২২ নং মামলায় সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম মোঃ হুমায়ুন কবীর সাতক্ষীরা পৌর মেয়র তাসজিক আহম্মেদদ চিশতির জাামির না’মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। নীতিমালা অনুযায়ি তাকে মেয়র পদ থেকে অপসারন করার সিদ্ধান্ত নেয় স্থানীয় সরকার বিভাগ। গতকাল সোমবার মেয়র চিশতীকে সাময়িকভাবে বরখাস্ত করে ভারপ্রাপ্ত মেয়র হিসাবে পৌরসভা আইন ২০০৯ এর ৪০-২ ধারা অনুযায়ী প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

উল্লেখ্য, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতী বেশ কয়েকবারের নির্বাচিত পৌর মেয়র হিসাবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বর্তমান মেয়র পদে টানা দুইবারের নির্বাচিত মেয়র তিনি। চলতি বছরের ২৪ জানুয়ারি নাশকতার মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছে। তার মামলার জাািমন শুনানী আগামি ৯ ফেব্রæয়ারি সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতে দিন ধার্য করা হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version