Site icon suprovatsatkhira.com

কয়রায় চতুর্থ কাব ক্যাম্পুরির উদ্বোধন

কয়রা (খুলনা) প্রতিনিধি : বাংলাদেশ স্কাউটস কয়রা উপজেলার ব্যাবস্থাপনায় ৩ টি ভেন্যুতে ৭ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি পর্যন্ত ৪ দিনব্যাপী কয়রা উপজেলা কাব ক্যাম্পুরি অনুষ্ঠিত হচ্ছে। এবারের কাব ক্যাম্পুরিতে উপজেলার ৩ টি ভেন্যু ১নং ভেন্যু খান সাহেব কোমরউদ্দীন কলেজ মাঠে বাগালী ২২ টি, আমাদি ২৫ টি, ও মহেশ্বরীপুর ইউনিয়নের ১০ টি মোট ৫৭ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২ নং ভেন্যু মঠবাড়ী সেরাজিয়া বহুমুখি উচ্চ বিদ্যালয় মাঠে মহেশ্বরীপুর ১৮ টি, ও বাগালী ইউনিয়নের ৫ টি মোট ৪৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

৩ নং ভেন্যু বেদকাশি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বেদকাশি ১০টি, দক্ষিণ বেদকাশি ৯টি ও কয়রা ইউনিয়নের ২১ টি মোট ৪০ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৮৫২ জন কাব সদস্য ও ১৪২ জন কাব লিডার অংশ গ্রহন করে। প্রতিটি কাব দল থেকে একজন সহকারি শিক্ষক কাব লিডার এবং ৬ জন করে শিক্ষার্থী অংশগ্রহণে ভেন্যু এখন মুখরিত ছোট কাব স্কাউট শিশুদের উল্লাসে। ৮ জানুয়ারি সকাল ৬ টায় কর্মকর্তাদের উপস্থিত রিপোটিং এবং অংশগ্রহণকারী কাব স্কাউট ইউনিটের রেজিট্রেশন সেরে সাড়ে ৬ টায় শরির চর্চায় পরে কিচির মিচির মধ্য দিয়ে ক্যাম্পুরির কার্যক্রমের যাত্রা শুরু হয়। সকাল ৯ টায় ক্যাম্পুরির উদ্বোধন করা হয়।

মঠবাড়ী সেরাজিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে উপজেলা সহকারি শিক্ষা অফিসার নাসরিন নাহারের সভাপতিত্বে ও উপজেলা কাব স্কাউট লিডার মোঃ শামিম আখতারের পরিচালনায় পতাকা উত্তোলন করেন বাংলাদেশ স্কাউট কয়রা উপজেলার সহকারি কমিশনার লক্ষী রাণী রায়। এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্কাউট কয়রা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক এসএম এস্কেন্দার আলী, সাব ক্যাম্প চিপ কুমারেশ মন্ডল,আক্তারুজ্জামান, ডেপুটি সাব ক্যাম্প চিফ পরিতোষ কুমার, আব্দুল জলিল, নুরুল আমিন, তরিকুল ইসলাম, সিরাজুল ইসলামসহ প্রমুখ। অনুষ্ঠানে অতিথিবৃন্দ বলেন, ক্যাম্পুরি হচ্ছে কাব স্কাউটদের বৃহত্তম মিলনমেলা। এছাড়া কাব ক্যাম্পুরি শেষে ১০ থেকে ১৪ ফেব্রæয়ারি ৪ দিন ব্যাপী মদিনাবাদ মডেল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে স্কাউট সমাবেশ অনুষ্ঠিত হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version