Site icon suprovatsatkhira.com

কলারোয়ায় অপরাধ প্রতিরোধে পুলিশের উঠান বৈঠক

নিজস্ব প্রতিনিধি: কলারোয়া উপজেলার ১ নং জয়নগর ইউনিয়নের নীলকণ্ঠপুর গ্রামে থানা পুলিশের উদ্যোগে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এলাকার আইন শৃঙ্খলা সমুন্নত রাখার স্বার্থে গত শনিবার (১৮ জানুয়ারি) বিকাল ৪ টায় অনুষ্ঠিত হয় উক্ত উঠান বৈঠাক। স্থানীয় সমাজ সেবক হেনরী মন্ডলের বাড়ির আঙিনায় অনুষ্ঠিত উঠান বৈঠকে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দীন মৃধা। এলাকার নারী পুরুষের উপস্থিতিতে প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, সচেতন নাগরিকদের সহায়তা ছাড়া এলাকার আইন শৃঙ্খলার উন্নয়ন করা সম্ভব নয়।

এজন্য নিজ নিজ এলকার আইন শৃঙ্খলার ক্রমোন্নতি চাইলে এলাকাবসিকেও এগিয়ে আসতে হবে। সমাজ থেকে মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাসী কর্মকান্ডসহ যে কোন ধরনের অপরাধ ও নাশকতা সৃষ্টিকারীদের হটিয়ে দিতে হবে। প্রতিটি পরিবারের উঠতি বয়সী ছেলে মেয়েদের উপর অভিভাবকদের সতর্ক দৃষ্টি রাখার আহŸান জানিয়ে তিনি বলেন, কোথাও আইন শৃঙ্খলার অবনতি হতে পারে এমন সন্দেহের সৃষ্টি হলে থানা পুলিশকে অবহিত করতে হবে। যেকোনো প্রয়োজনে পুলিশ জনতার সাথে আছে। সাথে থাকবে। তিনি ছিনতাই, মাদক সেবীদের উপদ্রব বিষয়ে সাধারণ মানুষের অভিযোগ প্রতিকারের কথা ব্যক্ত করেন। আইন শৃঙ্খলা রক্ষায় জনসম্পৃক্ততা বাড়াতে কলারোয়া থানা পুলিশ উপজেলার প্রতিটি এলাকায় উঠান বৈঠক করবে বলে থানা পুলিশের পক্ষ থেকে বলা হয়।

উঠান বৈঠকে ধানদিয়া ইউনিয়ন ইনিসটিটিউশনের সভাপতি ইউপি সদস্য মো: রওশন আলী খাঁ বলেন, পুলিশের পাশাপাশি ওয়ার্ড মেম্বার, যুবলীগ, ছাত্রলীগ নেতা কর্মীদের নিয়ে মাদক, ইভটিজিং, চুরি, ছিনতাই, জঙ্গীবাদ, নিয়ে আলোচনা করে সাধারণ জনগণকে সচেতন করা জনপ্রতিনিধিদেরও দায়িত্ব আছে। শান্তির বাংলাদেশ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে।

১ নং জনয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাস্টার আজিজুর রহমান বলেন, স্বচ্ছতা, জবাবদিহিতার জন্য কলারোয়া থানা পুলিশ অভিযোগ পাওয়া মাত্রই সধ্যমত সেবা দিয়ে আসছে। উঠান বৈঠকের মাধ্যমে অপরাধীদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। বর্তমান সরকারের সময়ে একজন সাধারণ মানুষও পুলিশের সামনে সত্য কথা বলার সাহস পেয়েছে। আমরা সবাই যদি পুলিশকে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করি তাহলে সমাজ থেকে অপরাধ নির্মূল করা সম্ভব হবে।

উঠান বৈঠকে অন্যান্নদের মধ্যে উপস্থিত ছিলেন, সরসকাটি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই আবু বক্কর শেখ, কালের কণ্ঠ পত্রিকার সাতক্ষীরা প্রতিনিধি সাংবাদিক মোশাররফ হোসেন, আ.লীগ নেতা বজলুর রশীদ, ইউপি সদস্য মোখলেছুর রহমান বাবু, তবিবার রহমান, হেনরী মন্ডল, সমাজ সেবক শামছুন্নাহার, উজ্জল মোড়ল, মিজানুর রহমান, আব্দুল হান্নন সানা, মোস্তফা গোলদার, আব্দুল হামিদ, মিন্টু ঢালী প্রমুখ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version