Site icon suprovatsatkhira.com

আদালতের নির্দেশ অমান্য করে পৌর মেয়র চিশতীকে পুনর্বহালে বাধা প্রদান করলেন ভারপ্রাপ্ত মেয়র

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরায় মহামান্য হাইকোর্টের বরখাস্তাদেশ স্থগিত হবার পরও পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতীকে স্বপদে বহাল হতে দেয়নি সংশি¬ষ্ট কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় মেয়র চিশতী পৌরসভায় প্রবেশ করতে গেলে বাধা দেন ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসানসহ বেশ কয়েকটি ওয়ার্ডের কাউন্সিলর।

সংশি¬ষ্টরা জানিয়েছেন, গত ১৪ ফেব্রæয়ারি বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বিত হাইকোর্ট ডিভিশনের দ্বৈত বেঞ্চ এক আদেশে চিশতীর বরখাস্তের আদেশ স্থগিত করেন।
সাতক্ষীরা পৌরসভা সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার, পল¬ী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ তার বিরুদ্ধে নাশকতামূলক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে বিস্ফোরকদ্রব্য আইনে মামলা হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করেছিলেন। যদিও যে সময়কার মামলায় তাকে অঅসামী করা হয় সেসময় তিনি পাসপোর্টে ভারতে ছিলেন। চলতি বছরের ২৪ জানুয়ারি তিনি ওই মামলায় মুখ্য বিচারিক হাকিম আদালতে আত্মসমর্পণ করলে বিচারক মোঃ হুমায়ুন কবীর তার জামিন না’মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। ৯ ফেব্রæয়ারি জেলা ও দায়রা জজ তাকে জামিনে মুক্তি দেন।

এ ব্যাপারে তাজকিন আহমেদ চিশতী জানান, আদালতের নির্দেশ অনুযায়ী বর্তমানে মেয়র পদে তার দায়্তিব বুঝে নিতে কোন বাধা নেই। কিন্তু ভারপ্রাপ্ত মেয়র ও সরকারদলীয় কর্মকর্তারা আদালতের সেই নির্দেশ লঙ্ঘন করেছেন। তিনি এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেবেন।

ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান জানান, মন্ত্রনালয়ের নির্দেশ না পাওয়া পর্যন্ত তিনিই মেয়র থাকবেন। আদালতের নির্দেশে মেয়র পদ থেকে সরে যাবার কোন সুযোগ নেই।
পল¬ী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ এর সাতক্ষীরা শাখার উপপরিচালক মাশরুবা ফেরদৌস জানান, নিয়ম অনুযায়ি হাইকোর্টের স্থগিতাদেশ আদেশ তার অফিসের মাধ্যমে তাদের প্রধান কার্যালয়ে পাঠাতে হবে। সেখান থেকে পূণরায় চিঠি আসার পরই মেয়র দায়িত্ব বুঝে নিতে পারবেন।
উলে¬খ্য, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতী বেশ কয়েকবারের নির্বাচিত পৌর মেয়র হিসাবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বর্তমান মেয়র পদে টানা দুইবারের নির্বাচিত মেয়র তিনি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version