Site icon suprovatsatkhira.com

দেবহাটায় সরিষার গাদায় দুবৃত্তের আগুন: পুড়লো কৃষকের স্বপ্ন

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় ফসলের খেত থেকে তোলা সরিষার গাদায় দুবৃত্তের দেওয়া আগুনে পুড়ে গেল কৃষকের স্বপ্ন। এতে দিশেহারা হয়ে পড়েছে কৃষকের পরিবার। সোমবার দিবাগত রাতে ঘটনাটি দেবহাটা উপজেলার ঈদগাহ বাজার সংলগ্ন জুইকুড়া বিলের পাশের একটি আমবাগানে ঘটেছে।
প্রত্যক্ষদর্শী মীর আব্দুল হান্নান জানান, সোমবার দিবগাত রাত সাড়ে ৩টার দিকে প্রাকৃতির ডাকে সাড়া দিয়ে বাহিরে এলে হঠাত তীব্র আগুন দেখতে পান। এসময় আমাদের চিৎকারে স্থানীয়দেও সহযোগীতায় আগুন নেভানোর চেষ্টা করি। ততসময় সরিষার গাদা পুড়ে ছাই হয়ে যায়।
ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য আলেয়া বেগম (৫০) জানান, তার স্বামী সখিপুর ইউনিয়নের কোঁড়া গ্রামের মৃত হারান সরদারের ছেলে নুর ইসলাম (খুদে) বিভিন্ন মাহাজনের নিকট থেকে ৭ বিঘা জমি বর্গা নিয়ে সরিষার আবাদ করে আসছেন কয়েক বছর ধরে। বিগত ২ বছর ভালো ফলন না হওয়ায় অনেক ঋণের সাথে জড়িয়ে পড়েছেন তিনি। এবছর নিয়মিত পরিচর্যায় ভালো ফলন হওয়ায় বিগত দিনের ঋণ পরিশোধের স্বপ্ন দেখছিল তার পরিবার। কিন্তু তার আগে দুবৃত্তের দেওয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেল সব কিছু।
নুর ইসলাম (খুদে) জানান, আমি বিভিন্ন লোকের নিকট থেকে জমি বর্গা নিয়ে ফসল উৎপাদন করে আসছি। প্রায় ১০/১২ দিন আগে আমার চাষের কাজে ব্যাবহৃত সেচ মেশিন চুরি হয়ে যায়। তার কয়েকদিনের মাথায় আমার পরিবারের কষ্টের ফসল আগুনে পুড়ে শেষ হয়ে গেছে। এতে আমি প্রায় দেড় লাখ টাকার ক্ষতির মুখে পড়েছি। আমি এই কাজের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।
দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) ওবায়দুল্লাহ জানান, বিষয়টি আমি শুনেছি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version