Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে পরীক্ষায় অনুপস্থিত শিক্ষার্থীর ট্যালেন্টপুলে বৃত্তি !

সমীর রায়, আশাশুনি : আশাশুনিতে প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অনুপস্থিত থেকেও ট্যালেন্ট পুলে বৃত্তি পেয়েছে ১৫৬ নং পূর্ব কামালকাটি স্কুলের জিসান আহমেদ নামের এক ছাত্র।
মঙ্গলবার দুপুর ১টার দিকে প্রাথমিক বৃত্তি পরীক্ষা- ২০২২ এর ফলাফল ঘোষণা করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ফলাফল ঘোষণার ৪ ঘন্টার মধ্যে আবার ফলাফল স্থগিত করা হয়।

তবে ঘোষিত ফলাফলের ভিত্তিতে প্রাথমিক বৃত্তিপ্রাপ্ত ছাত্র/ছাত্রীদের রোল নম্বর শীটে দেখা গেছে এবছর আশাশুনি উপজেলা থেকে ৫৭ পরীক্ষার্থী ট্যালেন্ট পুলে বৃত্তি প্রাপ্ত হয়েছে। যার মধ্যে ২৯ জন ছাত্রী। অপরদিকে ৬৭ জন ছাত্র/ছাত্রী সাধারণ বৃত্তি লাভ করেছে। যার মধ্যে ৩৪ জন ছাত্রী। কিন্তু দুঃখের বিষয় হলো ট্যাল্টেপুলে প্রাপ্ত রোল নম্বর ৭৭ (নাম জিসান আহমেদ, পিতা- মোঃ জাকির সরদার, পূর্ব কামালকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়) পরীক্ষায় অংশ না নিলেও তাকে ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত দেখানো হয়েছে।
এ ব্যাপারে ওই স্কুলের প্রধান শিক্ষক কার্তিক চন্দ্র বিশ্বাস মোবাইল ফোনে শিশুটির পরীক্ষায় অনুপস্থিত থাকার কথা স্বীকার করলেও তার পরিচয় দিতে অস্বীকার করেন। তিনি বলেন অফিসের নিষেধ আছে, আমার চাকরির সমস্যা হবে।

ক্লাস্টার অফিসার উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আবু সেলিমের কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রেজাল্ট সীটে ৭৭ নং ক্রমিক রোলের শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। কিভাবে পেয়েছে বলতে পারব না। প্রিন্টিংয়ের সমস্যা হতেও পারে। তবে পরীক্ষার প্রকাশিত ফলাফল বোর্ড থেকে বাতিল করা হয়েছে।
এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক অনেক শিক্ষক জানিয়েছেন কর্তৃপক্ষ প্রতিবছর এভাবেই স্বজনপ্রীতির মাধ্যমে পরীক্ষার ফলাফল পাল্টে থাকেন। না হলে অনপুস্থিত তালিকার শিক্ষার্থী নিয়মিত তালিকায় এলো আবার ট্যালেন্টপুলেও বৃত্তি পেল কিভাবে। এঘটনায় বঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা গেছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version