Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন

সমীর রায়, আশাশুনি : আশাশুনিতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্ণারে পরিবার ও পরিকল্পনা মন্ত্রণালয়ের জনস্বাস্থ্য, পুষ্টি প্রতিষ্ঠান ও পুষ্টি সেবা প্রকল্পের আওতায় প্রধান অতিথি হিসাবে কার্যক্রমের শুভ উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা সিভিল সার্জন ডা. মো. সবিজুর রহমান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মিজানুল হক এর সভাপতিত্বে ও মেডিকেল অফিসার ডা. দীপন বিশ্বাস এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ানুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রসূন কুমার মন্ডল সহ স্বাস্থ্য কমপ্লেক্স এর বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এদিন উপজেলার ১১টি ইউনিয়নের ৩৩ টি ওয়ার্ডে ২৬৪ টি কেন্দ্রে এবং হাসপাতাল স্হায়ী কেন্দ্রে ক্যাম্পেইন পরিচালিত হয়। ৩৩ জন সুপারভাইজার, ৩৩ জন স্বাস্থ্য সহকারী, ৩৩ জন পরিবার কল্যান সহকারী ও ৩৩ জন সিএইচসিপি ক্যাম্প পরিচালনা করেন। এছাড়া ও ইউনিসেফ এর বিভাগীয় টিম তদারকি করেন
এ বছরের ক্যাম্পেইনে ৬-১১ মাসের ৩৮৫০ ও ১২- ৫৯ মাস বয়সী ২৯৯৮৫ শিশুকে এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে। ২১ ফেব্রুয়ারি থেকে তিন দিন বাড়ি বাড়ি সার্চিং করে বাদপড়াদের খাওয়ানো হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর কার্যক্রম শেষে সিভিল সার্জন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিজানুল হক আনুলিয়া ইউনিয়নের ভিটামিন এবং ভায়া ক্যাম্প (জরায়ুমুখের ক্যান্সার সনাক্তকরন ক্যাম্প) পরিদর্শন করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version