Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় শিক্ষার্থীদের নিয়ে সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা

মাহফিজুল ইসলাম আককাজ : সাতক্ষীরায় দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের উদ্যোগে ফ্রিডম অফ রিলিজিয়ন অর বিলিভ লিডারশিপ নেটওয়ার্কের সহযোগিতায় শিক্ষার্থীদের নিয়ে সামাজিক স¤প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৯ জানুয়ারি) সকাল ১০টায় শহরের ম্যানগ্রোভ সভাঘরে সুশাসনের জন্য নাগরিক (সুজন)’র সহ-সভাপতি পবিত্র মোহন দাশের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীৃরা সদর-২আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, “প্রত্যেক ধর্মের স্বাধীনতা, ধর্ম থাকবে মানুষের হ্নদয়ে। যে যার ধর্ম স্বাধীনভাবে পালন করবে। ধর্ম যার যার উৎসব সবার একথা বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। একটি চক্র সমাজ ও পরিবেশকে অস্থির করতে চাই। সমাজ যেন ক্ষতিগ্রস্থ না হয় সে দিকে তোমোদের খেয়াল রাখতে হবে। তোমরা বর্তমান প্রজন্ম সমাজ ব্যবস্থাকে সুন্দর করবে। আমাদের সাতক্ষীরার ছেলে-মেয়েরা শিক্ষা, ক্রীড়া ও মেধাতেও এগিয়ে। ২০১৩ সালে ধর্মের নামে গাছ কেটে, রাস্তা কেটে, মানুষ হত্যা করে আমাদের জেলার যে দূর্ণাম তা থেকে বেড়িয়ে আসতে হবে।

সাতক্ষীরা জেলা উগ্র মৌলবাদীর আখড়া হিসেবে পরিচিতি আমাদের জেলার উন্নয়নে প্রতিবন্ধকতা তৈরী হয়েছে। প্রমোশন ও উন্নয়নসহ সর্ব বিষয়ে এ জেলাকে ছোট করে দেখা হয়।”
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক (সুজন)’র সাধারণ সম্পাদক শেখ হেদায়েতুল ইসলাম, কর্মশালায় প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের এরিয়া কো-অর্ডিনেটর মো. হাফিজুর রহমান প্রমূখ। এসময় দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের কর্মকর্তা, এনজিও কর্মকর্তা ও ৪৭ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের খুলনা ডিভিশন এর সিনিয়র প্রোগ্রাম অফিসার রুবিনা আক্তার।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version