Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় ভেজাল মধু কারখানায় অভিযান

নিজস্ব প্রতিনিধি: ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেলে সাতক্ষীরা শহরের পিটিআই মাঠ সংলগ্ন এক মধু তৈরির কারখানায় অভিযান চালিয়েছে। এ সময় ১০ মণ ভেজাল মধু ও মধু তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে। সিলগালা করা হয়েছে গুদাম। অভিযানের খবর পেয়ে কারখানার মালিক পালিয়ে গেলেও কারিকর শাহজাহান গাজীকে এক মাসের বিনাম্রম কারাদÐ দেওয়া হয়েছে।

সাতক্ষীরা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোকলেছুর রহমান জানান, নুর ইসলামের পিটিআই মাঠের পূর্বপাশে একটি ভেজাল মধু তৈরির কারখানা রয়েছে। মাস খানেক আগে তিনি জনৈক নওশের আলীর কাছ থেকে ঘর ভাড়া নেন। প্রথমে চিনি ও পানির সাথে ফিটকারি মেশানো হয়। পরে রঙের সাথে স্বাদ বাড়ানোর রাসায়নিক দ্রব্য মেশানো হয়। এরপর আধা কেজি খাটি মধুর সাথে এসব মিশ্রণ মিশিয়ে তৈরি করা হয় ২ কেজি মধু।

মোকলেছুর রহমান আরও জানান,গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে শহরের পিটিআই মাঠ সংলগ্ন নুর ইসলাম মুকুলের মধু তৈরির কারখানায় অভিযান চালানো হয়। অভিযানের খবর পেয়ে সটকে পড়েন মালিক নুর ইসলাম মুকুল। আটক করা হয় কারিগর শাহাজাহান গাজীকে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ নেওয়াজ তানভীরের আদালতে শাহাজাহানকে সোপর্দ করা হয়। আদালত শাহাজাহান গাজীকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। ভেজাল মধু তৈরির বিভিন্ন সরঞ্জামসহ ১০ মণ ভেজাল মধু জব্দ করা হয়েছে। সিলগালা করা হয়েছে কারখানা। এছাড়া ভেজাল মধুর নমুনা ঢাকাতে পাঠানো হয়েছে। পরবর্তীতে ভেজাল মধু তৈরি করার মুল হোতা নুর ইসলাম মুকুলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version