Site icon suprovatsatkhira.com

শ্যামনগরে নৈশ-প্রহরীকে চাকুরীচ্যুত করার চেষ্টা!

শ্যামনগর উপজেলা প্রতিনিধি : সাতক্ষীরা’র শ্যামনগরে ধুমঘাট নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নৈশ-প্রহরী মুজিবর রহমান ১৪ বছর চাকুরি করার পর চাকুরীচ্যুত ও মিথ্যা মামলার হুমকির অভিযোগ পাওয়া গেছে। গত ২১ সেপ্টেম্বর-২২ শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে যথাযথ প্রতিকারের প্রার্থনা করেন মুজিবর রহমান।

অভিযোগে প্রকাশ, ধুমঘাট নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক এর প্রতিশ্রুতিতে গত ২০০৮ সালে এককালিন ২ লক্ষ ৫০ হাজার টাকা দিয়ে ১৪ বছর চাকুরি করে আসছেন নৈশ প্রহরী মুজিবুর রহমান। তিনি নৈশ প্রহরী পদে অধ্যবধি পর্যন্ত কর্মরত থেকে নিজ দায়িত্ব পালন করছেন। বর্তমানে প্রতিষ্ঠানটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক এমপিও তালিকাভুক্ত হাওয়ায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক অন্যের দ্বার উদ্বুদ্ধ হয়ে মজিবর রহমানের কর্মরত পদে মোটা অংকের বাণিজ্য করে এমপিও তালিকায় মুজিবর রহমানের নাম না পাঠিয়ে চাকুরীচ্যুত করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে ।

তিনি আরো জানান, উক্ত প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক আছামা খাতুন দীর্ঘ ১০ বছর যাবত বিদ্যালয়ে অনুপস্থিত থাকার সত্ত্বেও প্রধান শিক্ষকের সাথে সম্পর্ক রাখার কারণে তার নাম এমপিও তালিকায় প্রেরণ করেন। মুজিবর রহমানের নাম তালিকা থেকে পরিকল্পিত ভাবে বাদ দিয়েছেন। শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার হোসেন জরুরী ভিত্তিতে বিষয়টি তদন্ত করা হচ্ছে। এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক নৈশ প্রহরী পদে দীর্ঘদিন চাকুরি করা ও টাকা নেওয়ায় কথা স্বীকার করে বলেন এখন বয়সের কারণে তাকে নাম পাঠানো সম্ভব হয়নি।যথাযত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন মজিবর রহমান।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version