Site icon suprovatsatkhira.com

পাইকগাছা খাদ্যগুদামে নিম্নমানের চাউল ফেরত পাঠালেন ইউএনও

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছাতে খাদ্যগুদামে ঝটিকা অভিযান চালিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম। সোমবার ভোরেরাতে উপজেলা নির্বাহী অফিসার গোপন সংবাদে জানতে পারেন খাদ্যগুদামে দুই ট্রাক নি¤œ মানের চাউল খালাস হচ্ছে। বিষয়টি নিশ্চিত করতে উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে নির্দেশনা দেন তিনি। ঘটনার সত্যতা পেয়ে সকালে খাদ্যগুদাম পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম।

পরিদর্শনকালে চাউলের মান খুবই নিম্নমানের হওয়ায় অসন্তোষ প্রকাশ করেন এবং সেগুলো ফেরত পাঠান। অন্যদিকে চাল সম্পর্কে জানতে চাইলে তাৎক্ষণিক কোনো কাগজ পত্র দেখাতে পারেননি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শিবুপদ ঘোষ। পরবর্তীতে তিনি ইউএনওকে বিকেলে কাগজ পত্র দেখান। এব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ হাসিবুর রহমান জানান, পাইকগাছা খাদ্য গুদামে সাতক্ষীরা সদর খাদ্যগুদাম থেকে আগত চলমান চলাচল সূচীর ৪২২নং স্মারক মোতাবেক ২৯.০১.২৩ তারিখ ৫শত মেট্রিক টন চাউলের চলাচল সূচি জারি হয়। এর থেকে ১৩৩৮ বস্তায় ৪০ মেট্রিক টন চালসহ দুইটি ট্রাক ২৯.০১.২৩ তারিখ সকালে পাইকগাছা খাদ্য গুদামে আসে।

যার নং ঢাকা মেট্রো ১৬-১৮৬২, যশোর ট-১১-৫৯৬০। চালের নমুনা সংগ্রহ করে বিনির্দেশ সম্মত চাল না পাওয়ায় পাইকগাছা খাদ্য গুদাম থেকে ১৩৩৮ বস্তায় ৪০ মেট্রিক টন চালসহ দুইটি ট্রাক সাতক্ষীরা সদর খাদ্যগুদামে ফেরত দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম বলেন, পাইকগাছা খাদ্য গুদামে আসা চাউল পরিদর্শনকালে সেগুলোর মান খুবই নিম্নমানের হওয়ায় ফেরত পাঠানো হয়েছে। এখন থেকে যে কোন চাউল আসলে আমাকে অবহিত করবে। আমার প্রতিনিধি আগে যাবে, চেক করবে তারপর গুদামে যাবে। এখন থেকে যাচাই-বাছাই ছাড়া কোন চাউল খাদ্য গুদামে ঢুকবে না বলে খাদ্য গুদামের কর্মকর্তাকে নির্দেশনা দিয়েছেন বলে জানান উপজেলা প্রশাসনের এ নির্বাহী কর্মকর্তা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version