Site icon suprovatsatkhira.com

পত্রিকায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকদের হুমকি

নিজস্ব প্রতিনিধি : দেবহাটায় ফেন্সিডিলসহ সদ্য গ্রেফতার হওয়া চিহ্নিত মাদক ব্যবসায়ী শফিউল্লাহ’র ছবিসহ গণমাধ্যমে সংবাদ প্রকাশ করায় সাংবাদকর্মীদের সাথে অসদাচরণ, মিথ্যা মামলায় ফাঁসানো ও প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। সাংবাদিকদের হুমকিদাতা সাজু পারভীন সখিপুর ইউনিয়ন পরিষদের ১,২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্যা ও দক্ষিণ সখিপুরের আব্দুর রাজ্জাকের মেয়ে। ইউপি সদস্যার আপন ভাই গ্রেফতারকৃত শফিউল্লাহর সাথে যোগসাজশে মাদক ব্যবসায় জড়িত থাকা, মানুষের সাথে প্রতারণা ও অর্থ আত্মসাৎ সহ বহু অপকর্মের অভিযোগ রয়েছে ওই ইউপি সদস্যা সাজু পারভীনের বিরুদ্ধে।

উল্লেখ্য, শুক্রবার রাতে ২০ বোতল ফেন্সিডিলসহ সাজু পারভীনের ভাই মাদক ব্যবসায়ী শফিউল্লাহকে হাতেনাতে গ্রেফতার করে দেবহাটা থানা পুলিশ। এঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের শেষে শনিবার গ্রেফতারকৃত শফিউল্লাহকে কারাগারে প্রেরণসহ উদ্ধারকৃত ফেন্সিডিলের সাথে তার ছবি ও তথ্য ফেসবুক আইডিতে প্রকাশ করে দেবহাটা থানা পুলিশ। তারই ভিত্তিতে রবিবার বিভিন্ন পত্র-পত্রিকা ও ইলেকট্রনিকস মিডিয়ায় মাদক কান্ডে সাজু মেম্বারের ভাইয়ের গ্রেফতারের খবরটি প্রকাশ করেন দেবহাটা প্রেসক্লাবের সভাপতি-সম্পাদকসহ অন্যান্য সংবাদকর্মীরা। এতে ক্ষিপ্ত হয়ে স্বশরীরে ও মোবাইল ফোনে অন্তত তিন দফায় দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনসহ ৬ সংবাদকর্মীকে মিথ্যা মামলায় ফাঁসানো ও প্রাণনাশের হুমকি দিয়েছেন মাদক ব্যবসায়ী শফিউল্লাহর বোন সাজু পারভীন ও তার বাবা আব্দুর রাজ্জাক।

এঘটনায় সোমবার দেবহাটা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক এবং দৈনিক আজকের সাতক্ষীরা ও গ্রামেরকন্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার মোমিনুর রহমান বাদী হয়ে হুমকি দাতা সাজু পারভীন ও তার বাবা’র বিরুদ্ধে দেবহাটা থানায় একটি সাধারণ ডায়েরি (নং-১০৪৭) করেছেন। সাধারণ ডায়েরিতে মোমিনুর রহমান জানিয়েছেন, সাজু মেম্বারের ভাই ফেন্সিডিল সহ পুলিশের হাতে গ্রেফতারের খবরটি প্রকাশের পরপরই রবিবার সকাল সাড়ে ৮টার দিকে দেবহাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনের সখিপুরস্থ বাসভবনে যান সাজু মেম্বার, তার বাবা ও কয়েকজন সাঙ্গপাঙ্গ। এসময় সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন ও যুগ্ম সম্পাদক মোমিনুর রহমানের সাথে অসদাচরণ, অশ্লীল ভাষা ব্যবহার, মিথ্যা মামলায় ফাঁসানোসহ তাদেরকে প্রাণনাশের হুমকি দেন তারা। পরে বেলা ১১টার দিকে প্রেসক্লাবের বিশেষ সভায় যোগ দিতে পারুলিয়া থেকে দেবহাটা যাওয়ার সময় সখিপুর ইউনিয়ন পরিষদের সামনে দৈনিক পত্রদূতের দেবহাটা সংবাদদাতা আজিজুল হক আরিফ, দৈনিক সাতঘরিয়া পত্রিকার দেবহাটা প্রতিনিধি কবির হোসেন এবং দৈনিক সাতক্ষীরার সকাল ও প্রজন্ম একাত্তর পত্রিকার দেবহাটা প্রতিনিধি এসএম নাসিরউদ্দীনের গতিরোধ করে দ্বিতীয় দফায় সংবাদকর্মীদের অশ্লীল ভাষায় গালিগালাজ, মিথ্যা মামলায় ফাঁসানো ও প্রাণনাশের হুমকি দেয় সাজু মেম্বার ও তার বাবা। সর্বশেষ সোমবার সকাল ১০ টা ৫৬ মিনিটে সাজু পারভীন তার মোবাইল থেকে দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলমের ব্যবহৃত মোবাইলে ফোন করে তৃতীয় দফায় তার সাথে অসদাচরণ, মিথ্যা মামলায় ফাঁসানো ও প্রাণনাশের হুমকি দেয়। পরে প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে আলোচনা করে যুগ্ম সম্পাদক মোমিনুর রহমান বাদী হয়ে হুমকিদাতাদের বিরুদ্ধে দেবহাটা থানায় সাধারণ ডায়েরিটি করেন। এদিকে সংবাদ প্রকাশের জেরে দফায় দফায় গণমাধ্যমকর্মীদের প্রাণনাশের হুমকির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশসহ নিন্দনীয় এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন দেবহাটা প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক নেতারা। অপরদিকে সংবাদকর্মীদের প্রাণনাশের হুমকির ঘটনাটি তদন্তপূর্বক জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্লাহ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version