Site icon suprovatsatkhira.com

দেবহাটা সীমান্তে অপরাধ দমনে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

দেবহাটা প্রতিনিধি : নীলডুমুর ব্যাটালিয়ন ১৭ বিজিবির উদ্যোগে সাতক্ষীরা সীমান্তে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দেবহাটার রুপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। জানা যায়, সীমান্তে চোরাচালান ও অপরাধ কমাতে সাতক্ষীরার ব্যাটালিয়ান কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। নীলডুমুর ব্যাটালিয়ন ১৭ বিজিবির ব্যাটালিয়নের অধিনায়কের কার্যালয় সূত্রে জানা গেছে, সীমান্তে চোরাচালান ও অপরাধ কমাতে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বৈঠকের আয়োজন করে বিজিবি। বৈঠকে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর ব্যাটালিয়ন কমান্ডাররা স্ব স্ব বাহিনীর পক্ষে নেতৃত্ব দেন।

ঘণ্টাব্যাপী বৈঠকে সীমান্তে নজরদারি বাড়ানো, সীমান্তে হত্যা বন্ধ, বিএসএফ/ভারতীয় নাগরিক কর্তৃক বাংলাদেশি নাগরিককে আহত না করা, দুই দেশের সীমান্তবর্তী চোরাচালান প্রতিরোধ, নারী ও শিশু পাচার, অনুপ্রবেশ রোধ, মাদকসহ চোরাচালান বন্ধ করা এবং আন্তঃসীমান্ত অপরাধ কমাতে আলোচনা হয়েছে। এছাড়া উভয় বাহিনীর মধ্যে বিদ্যমান শান্তি-শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যে কোনো অনাকাক্সিক্ষত ঘটনা একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রæত সমাধান করে বিজিবি-বিএসএফের মধ্যে বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক আরও সুদৃঢ় করার ব্যাপারে উভয়পক্ষ সম্মত হয়েছেন বলে নীলডুমুর ব্যাটালিয়ন ১৭ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ কামরুল আহসান জানান।

ভারতের অভ্যন্তরে অনুষ্ঠিত পতাকা বৈঠকে বিজিবির ১০সদস্যর প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ১৭ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ কামরুল আহসান এবং ভারতীয় ৮ সদস্যর প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৮৫ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী অনুরাগ মানী উপস্থিত ছিলেন ১৭ বিজিবির ভারপ্রাপ্ত এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন শাহ রেজা আল-ফামি। ভারপ্রাপ্ত কোয়াটার মাস্টার সহকারী পরিচালক শাহ খালেদ ইমামসহ ২জন কোম্পানি কমান্ডার ও অন্যান্য পদবির ৫ জন উপস্থিত ছিলেন। ভারতের পক্ষে ৮ সদস্য বিশিষ্ট বিএসএফ দলের নেতৃত্ব দেন ৮৫ ব্যাটালিয়ন বিএসএফ এর কমান্ড্যান্ট অফিসার শ্রী অনুরাগ মানী। বিএসএফ এর পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন ডেপুটি কমান্ড্যান্ট মুকেশ কুমার, ৩জন কোম্পানি কমান্ডার সহ অন্যান্য পদবির ৩ জন উপস্থিত ছিলেন। পতাকা বৈঠক ও পর্যবেক্ষণ সভা ফলপ্রসূ হয়েছে বলে জানান নীলডুমুর ১৭ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ কামরুল আহসান।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version