Site icon suprovatsatkhira.com

খাজরায় ওয়াপদার রাস্তা সংস্কারে দূর্নিতীর অভিযোগ

নুরুল ইসলাম (খাজরা) আশাশুনি প্রতিনিধি: আশাশুনির খাজরা ইউনিয়নের পানি উন্নয়ন বোর্ডের ৭/২ নং পোল্ডারের জরাজীর্ণ ওয়াপদার রাস্তার খাজরা কালী মন্দির হতে নবকুমারের লবনের ঘর ও আমাদী খেয়াঘাট পর্যন্ত ওয়াপদার রাস্তা সংস্কারে ব্যাপক দূর্নিতীর অভিযোগ পাওয়া গেছে। বুধবার(২৫ ডিসেম্বর) সকালে সরেজমিনে পরিদর্শনে গিয়ে দেখা যায়, খাজরা কালী মন্দির হতে নবকুমারের লবনের ঘর পর্যন্ত ও আমাদী খেয়াঘাটগামী ওয়াপদার রাস্তা সংস্কারের লক্ষ্যে সাতক্ষীরা ৩ আসনের এমপি ডাঃ আফম রুহুল হকের ডিও লিটারের ভিত্তিতে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড-২ থেকে জরুরী ভাবে কাজটি সম্পন্ন করার লক্ষ্যে ১২ লক্ষ টাকা ব্যয়ে ১শ২০ ও ৪শ মিটার জরাজীর্ন ওয়াপদার রাস্তা সংস্কারের বরাদ্দ দেওয়া হয়। সেখানে কয়রাস্থ শ্রমিকের মাধ্যমে মাত্র ১লক্ষ টাকা চুক্তিতে দায়সারা ভাবে কাজ করা হচ্ছে। ৩ফুট উচ্চতায় মাটি ভরাট করার কথা থাকলেও মাটি দেওয়া হচ্ছে ১ফুটের কম। ¯েøাভ দেওয়া হয়েছে খাড়া ভাবে। এমনকি দূরের থেকে মাটি নেওয়া হয়নি। দেখা যাচ্ছে শ্রমিকরা বাধের নিকট থেকে মাটি কেটে ভরাট করছে।ফলে বর্ষা মৌসুমে এই বাঁধটি টেকশই হবে না বলে স্থানীয়রা জানান। অন্য দিকে সরকারের লক্ষ লক্ষ টাকা জলে ভেসে যাবে।

এ বিষয়ে খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমের কাছে জানতে চাইলে তিনি জানান, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে আমি ২নং ওয়ার্ডের ইউপি সদস্য রবিউল ইসলাম সবুজসহ আজ সকালে নিজে সংস্কারধীন বাঁধের কাছে যায়। অভিযোগের সত্যতা পাওয়ার কারণে আমি কাজ বন্ধ রেখেছি। তিনি আরও অভিযোগ করে বলেন,সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড-২ এর নির্বাহী প্রকৌশলী জরুরী কাজ গুলো বহিরাগত ঠিকাদার নিয়োগ করে আবার নিজেই ঠিকাদার সেজে দায়সারা ভাবে কাজ গুলো করে থাকে। এই দূর্নিতীর আমি তীব্র নিন্দা জানাই।
কাজের বিষয়ে কয়রস্থ শ্রমিক আফছার গাজী জানান,ঠিকাদারের মাধ্যমে আমাদের চুক্তি হয়েছে ১০ফুট মাথা,১ফুট খাড়াই, ১/২ ফুট ¯েøাভ ১লক্ষ টাকায়। আমরা চুক্তি মোতাবেক কাজ করছি। ইউপি চেয়ারম্যানের নির্দেশে আপাতত কাজ বন্ধ রেখেছি।

কার মাধ্যমে আপনারা এ কাজটি পেয়েছেন? এমন প্রশ্নের জবাবে শ্রমিক সর্দ্দার জানান,সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহনেওয়াজ তালুকদারের সাথে আমাদের চুক্তি হয়েছে।
এ বিষয়ে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড-২ এর নির্বাহী প্রকৌশলী মোঃ শাহনেওয়াজ তালুকদারের ব্যবহৃত মুঠো ফোনে কল দিয়ে ফোন রিসিভ না হওয়ায় মতামত নেওয়া সম্ভব হয়নি।
স্থানীয়দের দাবি এই বাঁধটি যথাযথ নিয়ম মেনে দ্রæত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version