Site icon suprovatsatkhira.com

কলারোয়ার কাকডাঙ্গা মাদ্রাসার অধ্যক্ষের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক : কলারোয়ার কাকডাঙ্গা সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ রফিকুল ইসলাম ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) মৃত্যু কালে তার বয়স হয়েছিল (৫৩) বছর। শনিবার (২৮ জানুয়ারি) সকালে সাতক্ষীরার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

বাদ জোহর তার নিজ কর্মস্থল কাকডাঙ্গা সিনিয়র ফাজিল মাদরাসা প্রাঙ্গণে মাওলানা রফিকুল ইসলামের সহকর্মী মাওলানা আব্দুস সবুরের ইমামতিতে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয় এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক অধ্যক্ষ মাওলানা রফিউদ্দিন আনসারী, মাওলানা মফিজ উদ্দিন, মাওলানা এবিএম মহিউদ্দিন, মাদ্রাসা পরিচালনা পর্ষদের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রশিদ মিয়া, সাতক্ষীরা সরকারি কলেজের সহযোগী অধ্যাপক সানোয়ার হোসাইন, বাকসা-হঠাৎগঞ্জ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আবুল হাসান, বোয়ালিয়া ইউনাইটেড হাই স্কুলের প্রধান শিক্ষক মাওলানা বদরুজ্জামান বাদল, বেগম খালেদা জিয়ার ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ বিন হাতেম, কাকডাঙ্গা সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যাপক মাওলানা আব্দুল হামিদ, মাওলানা ওহিদুজ্জামান, প্রভাষক মাওলানা শামসুল আলমসহ শিক্ষকবৃন্দ ছাত্র-ছাত্রীবৃন্দসহ অসংখ্য গুণাগ্রহী।

এরপর বাদ আছর মরহুমের নিজ গ্রাম সদর উপজেলার নারায়ণজোলে ঈদগা প্রাঙ্গণে প্রভাষক মাওলানা সাইফুল ইসলাম দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয় অতঃপর পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। শিক্ষাজীবনে মাওলানা রফিকুল ইসলাম কাকডাঙ্গা সিনিয়র ফাজিল মাদ্রাসারই ছাত্র ছিলেন অতঃপর তিনি ১৯৮৮ সালে ওই একই প্রতিষ্ঠানে শিক্ষক হিসেবে যোগদান করেন। সর্বশেষ ২০২০ সালে তিনি ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসেবে বর্তমান পর্যন্ত দায়িত্ব পালন করছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version