Site icon suprovatsatkhira.com

অস্বচ্ছ প্রক্রিয়ায় সাংবাদিক রঘুনাথ খাঁ গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি : দেবহাটায় চাঁদাবাজি ও নাশকতা মামলায় সংবাদকর্মী রঘুনাথ খাঁ (৫৭) কে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ। রঘুনাথ খাঁ সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার বিষ্ণুপুর গ্রামের মৃত মদন মহন খাঁ’র ছেলে ও দিপ্ত টিভির সাতক্ষীরা জেলা প্রতিনিধি।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ ওবায়দুল্লা জানান, দেবহাটার খলিশাখালীতে গত সোমবার সন্ধ্যার পর বোমা ফাটিয়ে নাশকতা সৃষ্টির সময় রঘুনাথ খাঁসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে ককটেল সাদৃশ্য বস্তু উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হয়েছে।

এ বিষয়ে সাংবাদিক রঘুনাথ খাঁ’র স্ত্রী সুপ্রিয়া রানী খাঁ বলেন, গত সোমবার বাজার করে আসার পথে তার স্বামীকে সাতক্ষীরা শহরের সুলতানপুর বড়বাজার এলাকার ডেনাইট কলেজ মোড় থেকে কয়েকজন ব্যক্তি পুলিশ পরিচয়ে মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। দিনভর তার কোন খোঁজ পাওয়া যায়নি। গোয়েন্দা বিভাগ সহ সাতক্ষীরার সবগুলো থানায় যোগাযোগ করা হলেও তার ব্যাপারে কেউ কোন তথ্য দিতে পারেনি।
রাত ১০ টার দিকে তিনি জানতে পারেন নাশকতার অভিযোগে তার স্বামী রঘুনাথ খাঁকে দেবহাটা থানা পুলিশ গ্রেপ্তার করছে।

মামলার বাদী দেবহাটা থানার উপ পরিদর্শক লালচাঁদ মিয়া জানান, সাংবাদিক রঘুনাথ খাঁর সাথে আটক হওয়া অন্য দুই জন হলেন সাতক্ষীরার দেবহাটা উপজেলার ঢেবুখালী গ্রামের ফজর আলীর ছেলে রেজাউল ইসলাম ও একই উপজেলার চালতেতলা এলাকার নওশের আলীর ছেলে লুৎফর রহমান। মামলায় উক্ত ৩ আসামিসহ অজ্ঞাতনামা আরও ১৯ জনকে আসামি করা হয়েছে।

এদিকে সাংবাদিক রঘুনাথ খাঁ’কে গ্রেপ্তারের বিষয়ে ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন জাতীয় মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ড. সুলতানা কামাল। তিনি বলেন, আইনশৃংখলা বাহিনীর বিরুদ্ধে এ ধরনের অভিযোগ ভয়াবহ মানবাধিকার লঙ্ঘন। রঘুনাথ খাঁ’কে গ্রেপ্তার করা সাংবাদিকদের কণ্ঠরোধ করার একটি অপচেষ্টা ছাড়া কিছুই নয়। রঘুনাথ খাঁ’কে দ্রæত মুক্তির ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন তিনি। একই সাথে সাংবাদিক রঘুনাথ খাঁ’কে নিঃশর্ত মুক্তির দাবি করেছে সাতক্ষীরার সাংবাদিক সমাজ। রঘুনাথ খাঁ গ্রেপ্তারে উদ্বেগ প্রকাশ করেছে খুলনা রিপোর্টার্স ইউনিটিও।

খোঁজ নিয়ে জানা গেছে, দেবহাটা উপজেলার খলিশাখালী এলাকার প্রায় ১৩২০ বিঘা ব্যক্তি মালিকানাধীন রেকর্ডীয় জমি ভূমিহীনদের নামে একদল দুর্বৃত্ত ২০২১ সালের ১০ সেপ্টেম্বর দখল করে নেয়। ২০২২ সালের ১৫ নভেম্বর সেই জমি পুনরায় দখলে নেয় জমির রেকর্ডীয় মালিকরা। গত রবিবার দিবাগত রাতে ভূমিহীনদের নাম ব্যবহার করে ওই জমি পাল্টা দখলের চেষ্টা করে দুর্বৃত্তরা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version