Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় ট্রাফিক সচেতনতা বৃদ্ধির লক্ষে বিট ট্রাফিকিং সমাবেশ অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট: “ট্রাফিক আইন মেনে চলি, সড়ক দূর্ঘটনা এড়িয়ে চলি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় ট্রাফিক সচেতনতা বৃদ্ধির লক্ষে এক বিট ট্রাফিকিং সমাবেশ বুধবার (৪ জানুয়ারি) সদর উপজেলার আলীপুরস্থ জেলা ট্রাক শ্রমকি ইউনিয়নের অফিসে অনুষ্ঠিত হয়।

জেলা ট্রাক শ্রমকি ইউনিয়নের সভাপতি আজিজুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ শাহাঙ্গীর হোসেন শাহিনের সঞ্চালনায় বিট ট্রাফিকিং সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, টিআই প্রশাসন শ্যামল কুমার চৌধুরী, সদর থানার পুলিশ পরিদর্শ (তদন্ত) মিজানুর রহামন, টিআই মাসুদ হোসেন প্রমুখ।

প্রধান অতিথি সজীব খান বলেন, একেবারে না পৌছানোর চেয়ে গন্তব্যে দেরীতে পৌছান ভাল। ট্রাফিক আইন মেনে চললে সব ধরনের সড়ক দূর্ঘটনা থেকে রক্ষা পাওয়া যায়। ট্রাফিক সিগন্যাল না মেনে বেপরোয়া গাতিতে গাড়ি চালানোর জন্য অনেক সময় দূর্ঘটনা ঘটে থাকে। গত বছরে সড়ক র্দর্ঘটনার হার আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, যদি আমরা সচেতনতার সাথে গাড়ি চালাই তাহলে আমরাও ভাল থাকবো আমাদের পরিবারও ভাল থাকবে। একই সাথে ভাল থাকবে দেশের সাধারণ জনগণও ।

তিনি আরো বলেন, কিছু গাড়ি চালক নেশা করে গাড়ি চালান। মদ্যপ অবস্থায় গাড়ি চালাতে গিয়ে যে কোন মুহুর্ত্বে দূর্ঘটনা ঘটতে পারে। এতে করে ঘটতে পারে প্রাণহানীর মত ঘটনাও। একটি দূর্ঘটনা একটি পরিবারের সারাজীবনের জন্য কান্না বয়ে আনতে পারে। এজন্য তিনি গাড়ি চালানোর সময় চালকদের আরো সচেতন হওয়ার আহবান জানান।

বিশেষ অতিথি টিআই প্রশাসন শ্যামল কুমার চৌধুরী বলেন, চালকরা গাড়ি চালান জীবন জীবিকা নির্বাহ করার জন্য। পরিবারের সদস্যদের মুখে হাসি ফুটানোর জন্য। কিন্তু শুধুমাত্র রুটি রুজির জন্য নয়, নিজেদের অজান্তে আপনারা দেশের ও জনগণের জন্য এবং সরকারের জন্য কাজ করেন। প্রত্যক্ষভাবে জনগণের সেবা দিয়ে থাকেন। এজন্য আপনাদের আরো সচেতনতার সাথে গাড়ি চালাতে হবে। ট্রাফিক পুলিশ সব সময় আপনাদের সহযোগিতা করবে।

তিনি আরো বলেন, ট্রাফিক সচেতনতা বৃদ্ধির লক্ষে ২০২৩ সাল থেকে এই জেলায় প্রথম বিট ট্রাফিকিং সমাবেশ অনুষ্ঠিত হলো। পর্যায়ক্রমে এটি জেলাব্যাপি ছড়িয়ে দেয়া হবে। চালকদের সাথে জনগণকে সচেতন করতে আমাদের এই প্রচেষ্টা অব্যহত থাকবে বলে তিনি জানান।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version