Site icon suprovatsatkhira.com

প্রধান শিক্ষক আবুল বাশারের মৃত্যুতে শোক র‌্যালি ও মানববন্ধন

শ্যামনগর উপজেলা প্রতিনিধি : শ্যামনগর উপজেলার কৈখালী এস আর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাশারের অনভিপ্রেত মৃত্যুর জন্য দায়ী ব্যক্তিদের অনতিবিলম্বে গ্রেফতার ও শা¯িত্মর দাবিতে চারটি শিক্ষক সংগঠনের পক্ষ থেকে শোক র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৭ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টায় শ্যামনগর উপজেলা প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধনের আয়োজন করা হয়। চিংড়িখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়দেব বিশ্বাস ও কাঁঠালবাড়িয়া এজির মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজহারুল ইসলামের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতির শ্যামনগর শাখার সভাপতি ও নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণানন্দ মূখার্জী, বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতি কালিগঞ্জ শাখার সেক্রেটারি মোঃ মিজানুর রহমান, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির শ্যামনগর উপজেলা শাখার নওয়াবেঁকী কলেজের অধ্যক্ষ জুলফিকার আল মেহেদী লিটন, প্রাথমিক শিক্ষক সমিতির প্রধান শিক্ষক পরিমল কর্মকার প্রমুখ।

বক্তারা বলেন, প্রধান শিক্ষক আবুল বাশার গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার মৃত্যুর জন্য যারা প্ররোচনা জুগিয়েছে তাদেরকে তদšত্ম পূর্বক দ্রæত আইনের আওতায় আনার দাবি জানান। এসময় উপস্থিত থেকে একাত্মতা ঘোষণা করেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নূর মুহাম্মদ তেজারত, একাডেমিক সুপারভাইজার মিনা হাবিবুর রহমান, নকিপুর সরকারি পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক ডঃ মুহাঃ আব্দুল মান্নানসহ সকল প্রতিষ্ঠান প্রধান, শিক্ষকমন্ডলী, শ্যামনগর উপজেলা শাখার বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি, বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতি, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ। বিদ্যালয়টিতে তৎকালীন কমিটির ৪ জন কর্মচারী নিয়োগ বাণিজ্যের অভিযোগ তোলে প্রধান শিক্ষক আবুল বাসারের প্রতি মানসিক চাপ দেওয়ার অভিযোগ উঠে বর্তমান কমিটির বিরুদ্ধে।

নিয়োগ বঞ্চিত মারুফা নামীয় এক নারী প্রধান শিক্ষক আবুল বাসারের বিরুদ্ধে অনৈতিক শ্লীলতাহানি মামলা করায় বিজ্ঞ উচ্চ আদালত থেকে প্রধান শিক্ষক আবুল বাসার জামিনে থেকে মানসিক চাপে থাকেন। তাছাড়া তার বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিসে তাকে চাপ সহ্য করতে হয়। পরবর্তীতে ৪ জানুয়ারি তার শ্যালিকার বাসায় থাকা অবস্থায় আত্মহত্যার অভিযোগ উঠে। এটি হত্যা নাকি আত্মহত্যা এ নিয়ে নানা কৌত‚হলের জন্ম দেয়। শ্যামনগর থানায় ৭জনকে আসামি করে মামলা হলেও এখনও কেহ আটক হয়নি। শ্যামনগর থানা অফিসার ইনচার্জ নুরুল ইসলাম বাদল জানান, বিষয়টি তদšত্ম ও প্রকৃত আসামিদের আটক করতে অভিযান অব্যাহত রয়েছে। আত্মহত্যার প্ররোচিতকারীদের সুষ্ঠু তদšত্ম সাপেক্ষে আইনি আওতায় আনার জোর দাবি তুলেছেন শ্যামনগরের শিক্ষকসমাজসহ সকল শ্রেণি পেশার মানুষ। মানবন্ধনে কয়েকশত শিক্ষক ও শিক্ষিকা অংশগ্রহণ করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version