Site icon suprovatsatkhira.com

জেলা প্রশাসকের আর্থিক সহায়তায় খুলনা বিশ্ববিদ্যালয়ে দরিদ্র মেধাবী শামসুন্নাহার’র ভর্তির সুযোগ

কলারোয়া প্রতিনিধি: এসএসসি এবং এইচএসসিতে গোল্ডেন জিপিএ ফাইভ পেয়ে উত্তীর্ণ হওয়ার পরে গণিত বিভাগে খুলনা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার যোগ্যতা অর্জন করেছে কলারোয়ার শামসুন্নাহার। তবে তার পরিবারের অর্থ অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়াটা অনেকটাই ধোঁয়াশার মতই ছিল।
বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জানতে পারেন সাতক্ষীরা জেলা প্রশাসক মো. হুমাউন কবির।

ভর্তির ব্যবস্থা হওয়া শিক্ষর্থীর নাম শামসুন্নাহার চয়নিকা। সে সাতক্ষীরার কলারোয়া উপজেলার খোরদো বাঁটরা গ্রামের রেজাউল করিমের বড় মেয়ে। চয়নিকা খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ সেশনে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

শামসুন্নাহার চয়নিকা বলেন, আমরা তিন বোন। আমার মেঝ বোন সামিহা ক্লাস ৮ ও ছোট বোন লামিয়া প্রথম শ্রেণিতে পড়ে। আমি ১৯ সালে এসএসসি এবং ২১ সালে এইচএসসিতে গোল্ডেন জিপিএ ফাইভ পেয়ে উত্তীর্ণ হয়েছি। বর্তমানে আমি ২১-২২ সেশনে ভর্তি পরিক্ষায় খুলনা বিশ্ববিদ্যালয়ে গণিত বিভাগে ভর্তির জন্য নির্বাচিত হয়েছি। বাবা বর্গাচাষি ও দিন মজুর বর্তমানে বাবার আর্থিক অবস্থা খারাপ আমি বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা যোগাড় করতে পারেনি।

শামসুন্নাহার চয়নিকা আরও বলেন, গতকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকট একটি আবেদন করি প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সে বলে এই টাকায় আমার ভর্তির ব্যবস্থা হয়ে গেছে। আমি ভর্তি না হতে পারলে অকালে ঝরে পড়তাম। এ জন্য আমি কলারোয়া উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসক হুমায়ুন কবিরের প্রতি কৃতজ্ঞ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version