Site icon suprovatsatkhira.com

খাজরা টু বড়দল সড়কে বড় বড় গর্ত দুর্ভোগে

নুরুল ইসলাম (খাজরা) আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার খাজরা টু বড়দল সড়কের কার্পেটিং নষ্ট হয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। একাধিক জায়গায় পিচ,খোয়া,বালু উঠে গিয়ে মাটি বের হয়ে গিয়েছে। ফলে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। যান চলাচলে চরম ভোগান্তির কবলে পড়েছেন যানবাহন চালকসহ সাধারন যাত্রীরা। প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। দ্রæতই রাস্তাটির সংস্কার প্রয়োজন বলে স্থানীয়রা মনে করেন।

মঙ্গলবার(৩ জানুয়ারি) সকালে সরেজমিনে এ জনগুরুত্বপূর্ন রাস্তাটি পরিদর্শন করে দেখা যায়,রাউতাড়া রাজবংশী পাড়া হতে বড়দল ভোলামোল্লার খেয়া পর্যন্ত প্রায় ৫কিঃমিঃ এর পিচের রাস্তাটির একাধিক জায়গায় ছোট বড় গর্ত হয়ে আছে। খাজরা বাজার হতে বড়দল বাজারগামী ইজিবাইক,মোটর ভ্যান হেলেদুলে যাত্রী পরিবহন করছে। এছাড়া বড়দল হতে কয়েকটি ইট ভাটা হতে ইটবহনকারী পরিবহন মারাত্বক ঝুকির মধ্যে ইট নিয়ে গন্তব্যে পৌছিয়ে দিচ্ছে। পথি মধ্যে অনেক মালবাহী গাড়ী বিকল হতেও দেখা যায়। এমনকি মালবাহী পরিবহন গুলো গর্তের ভিতরে আটকে যানযটের সমস্যাও আছে। অসসুস্থ্য কোন রোগীকে বিভিন্ন হাসপাতালে নেওয়ার সময়ও বিরম্বনায় পড়তে হচ্ছে।

অনুসন্ধানে জানা যায়,জনগুরুত্বপূর্ন রাস্তাটি খাজরা ইউনিয়নের খালিয়া,ফটিকখালী,গজুয়াকাটি,খাজরা,রাউতাড়াসহ পাশ^বর্তী আনুলিয়া ইউনিয়নের ভোলানাথপুর,মনিপুর গ্রাম থেকে বড়দল কলেজিয়েট স্কুলে শিক্ষার্থীরা ঝুকি নিয়ে যাতায়াত করছে। সপ্তাহে একদিন বড়দল বাজারেও পাশ^বর্তী এলাকার শতাধিক হাটুরে এ রাস্তা ব্যবহার করে হাটবাজার করে থাকে। আবার রবিবার বড়দল বাজার করে অনেক ব্যবসায়ী মালামাল নিয়ে খাজরা বাজারে আসে। এছাড়াও এই অঞ্চলের মানুষের আশাশুনি উপজেলা,সাতক্ষীরা জেলা শহরের বিভিন্ন কাজের জন্য অনেকটা এই রাস্তাটি ব্যবহার করা হয়। জনগুরুত্বপুর্ন এই রাস্তাটির বেহাল দশার কারনে অনেক সমস্যার মুখোমুখি সাধারন যাত্রীরা পড়ছেন বলে তারা জানান। রাস্তাটির বড়দল বাজার থেকে ১কিঃমিঃ সংস্কার করা হয়েছে ও রাউতাড়া ফয়সাল চৌকিদারের বাড়ি হতে রাজবংশীপাড়া পর্যন্ত আরোও ১কিঃমিঃ সংস্কার কাজ চলমান আছে ।

স্থানীয় মোটর ভ্যান চালকরা জানান,রাস্তাটির একাধিক জায়গায় নষ্ট হওয়ায় আমরা খাজরা বাজার থেকে বড়দলে অতিরিক্ত যাত্রী নিয়ে যেতে পারছি না। রাস্তাটি খারাপ হওয়ায় ব্যাটারী চালিত ভ্যানো বেশিক্ষন চার্জ থাকে না। প্রায়ই আমাদের ভ্যানের যন্ত্রপাতি নষ্ট হচ্ছে। আমরা চাই দ্রæত রাস্তাটি সংস্কার করা হোক।
এ বিষয়ে আশাশুনি প্রকৌশলী অফিসের উপ-সহকারী প্রকৌশলী রবিউল ইসলাম জানান, রাউতাড়া ফয়সাল চৌকিদারের বাড়ি হতে রাজবংশীপাড়া পর্যন্ত এলজিইডি দপ্তর থেকে আরোও ১কিঃমিঃ সংস্কার কাজ চলমান আছে। বাকী রাস্তা পানি উন্নয়ন বোর্ডের আওতাভুক্ত। পানি উন্নয়ন বোর্ড থেকে অনুমোদন পাওয়া না গেলে সংস্কার কাজ শুরু হওয়া সম্ভব নয়।
এলাকাবাসীর দাবি রাস্তাটি দ্রæত সংস্কার করার পাশাপাশি প্রসশÍ করে চলাচল উপযুক্ত করা হোক। সেজন্য সাতক্ষীরা ৩আসনের মাননীয় এমপি ডাঃ আফম রুহুল হক,আশাশুনি এলজিইডিসহ সংশ্লিষ্ট দপ্তরের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version