Site icon suprovatsatkhira.com

ইভিএম পদ্ধতি বাতিল করে ব্যালটের মাধ্যমে নির্বাচন করতে হবে: ব্যারিস্টার মাহবুব উদ্দিন

নিজস্ব প্রতিবেদক : বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা দাবি এবং রাষ্ট্র কাঠামো মেরামতের রুপ রেখা বিষয়ে ব্যাখ্যা ও বিশ্লেষণধর্মী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় সাতক্ষীরা জেলা বিএনপির উদ্যোগে শহরের নিরিবিলি কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা বিএনপির আহŸায়ক এডভোকেট সৈয়দ ইফতেখার আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব ইউপি চেয়ারম্যান আব্দুল আলিমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহŸুব উদ্দিন খোকন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নির্বাচনকালীন দল নিরপেক্ষ তত্ত¡াবধায়ক সরকার দিতে হবে। বর্তমান অবৈধ নির্বাচন কমিশন বাতিল করে গ্রহণযোগ্য, স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে হবে।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ সকল নেতা কর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তি দিতে হবে। ইভিএম পদ্ধতি বাতিল ও পেপার ব্যালটের মাধ্যমে ভোটের ব্যবস্থা করতে হবে। তিনি আরো বলেন, সরকার রিভিউ করে তত্ত¡াবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনতে পারবে। না হলে এ দেশে কোন নির্বাচন হতে দেওয়া হবে না। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক এমপি কাজী মো. আলাউদ্দিন, কেন্দ্রীয় কমিটির সদস্য ডাঃ মোঃ শহিদুল আলম, জেলা বিএনপির যুগ্ম আহŸায়ক চেয়ারম্যান আব্দুর রউফ, শেখ তারিকুল হাসান, হাবিবুর রহমান হাবিব, মৃনাল কাšিত্ম রায়, পৌর বিএনপির আহŸায়ক মো. শের আলী, সদস্য সচিব ও সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট শাহানা পারভীন বকুল।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা বিএনপির আহŸায়ক এডভোকেট নুরুল ইসলাম, সদস্য সচিব নুরে আলম ছিদ্দিকী, জেলা যুবদলের সভাপতি আবু জাহিদ ডাবলু, সাধরণ সম্পাদক এইচ আর মুকুল, মহিলা দলের সভাপতি ফরিদা আক্তার বিউটি, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য এডভোকেট এবি সেলিম। দেবহাটা উপজেলা বিএনপির আহŸায়ক মহিউদ্দিন সিদ্দিকী, আশাশুনি উপজেলা বিএনপির আহŸায়ক স ম হেদায়েতুল ইসলাম, শ্রমিক দলের জেলা সভাপতি আব্দুস সামাদসহ জেলা, উপজেলা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version