Site icon suprovatsatkhira.com

৯ই ডিসেম্বর বেগম রোকেয়া দিবস ২০২২’ উদযাপন

Exif_JPEG_420

নারী ও কন্যা নির্যাতন বন্ধ করি, নতুন সমাজ নির্মাণ করি; ৯ই ডিসেম্বর বেগম রোকেয়া দিবস ২০২২ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও স্থানীয় বিভিন্ন মানবাধিকার সংগঠন ও বেসরকারি উন্নয়ন সংস্থার সাথে যৌথ কর্মসূচি পালন করে বাংলাদেশ মহিলা পরিষদ, সাতক্ষীরা জেলা শাখা।
৯ই ডিসেম্বর বেগম রোকেয়া দিবস ২০২২ বাংলাদেশ মহিলা পরিষদ, সাতক্ষীরা জেলা শাখা মানববন্ধন, র‌্যালি ও আলোচনা সভায় অংশগ্রহণ করে। এর মধ্যে প্রায় ৪৫ জন নারী যুব সুরক্ষক অংশ গ্রহণকারী ছিলেন। সাতক্ষীরা শহরের মহিলা অধিদপ্তর কার্যালয় প্রাঙ্গণ থেকে র‌্যলি শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে শেষ হয়ে আলোচনা সভা অনষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, কাজী আরিফুর রহমান জেলা প্রশাসক (সার্বিক) সাতক্ষীরা। সভাপতিত্ব করেন এ,কে, এম শফিউল আযম উপ-পরিচালক মহিলা অধিদপ্তর, সাতক্ষীরা। উপস্থিত ছিলেন, এড মনির উদ্দিন, সুশিলনের সহকারি পরিচালক জিএম মনিরুজ্জামান, স্বদেশ সংস্থার নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত,লুইস রানা গাইন,শ্যামল বিশ্বাস, মরিয়ম মান্নান,আঞ্জুমানারাবেগম,সাতক্ষীরাজাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান জোচনাআরা প্রমুখ।

মানববন্ধন, র‌্যালি ও আলোচনা সভায় জেলার বিভিন্ন মানবাধিকার সংগঠণ স্বদেশ, এইচ আর ডিএফ সাতক্ষীরা, আসক, এইচআরডি সিএসও কোয়ালিশন, এইচআরডি নেটওয়ার্ক, এডাব,জাতীয় মহিলা সংস্থা,ুসিডো, বরসা,সুশীলন, উত্তরণ,বরসা,লাইট হাউজ,প্রেরণা,ওসিসি,চুপড়িয়া মহিলা সংস্থা, সেতু বন্ধন সহ প্রায় ৩০টি সংগঠনের প্রায় ৩৫০ জন নারী-পুরুষ অংশগ্রহণ করেন। এর মধ্যে বাংলাদেশ মহিলা পরিষদ, সাতক্ষীরা জেলা শাখার উল্লেখযোগ্য সংখ্যক নারী সদস্য অংশ নেন। সভায় আলোচকরা নারীর নেতুত্ব, কর্মক্ষেত্রে অবদান, নারীর অগ্রগতি, নারীর বঞ্চনা ও বৈষম্যের কথা তুলে ধরেন। অতিথিবৃন্দ বলেন, অধিকার আদায় ও যোগ্যতায় বাংলাদেশের নারীরা অনেক এগিয়েছে, সমাজের বৈষম্য ও সহিংসতা বন্ধ করতে পারলে দেশের উন্নয়ন আরও ত্বরান্বিত হবে বলে প্রধান অতিথি মন্তব্য করেন। (প্রেস বিজ্ঞপ্তি)।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version