Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরনী

নিজস্ব প্রতিনিধি : “ক্রীড়ামোদী শিক্ষাঙ্গণ সবাই পাবে অভিনন্দন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরা সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে। (০৭ ডিসেম্বর) বুধবার সকাল ১০টায় সরকারি কলেজ মাঠে ঐতিহ্যবাহী সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আমানউল্লাহ-আল-হাদী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,“আজ ৭ ডিসেম্বর।

আজকের এই দিনে স্বাধীন হয় এবং সাতক্ষীরা হানাদার মুক্ত হয়। আমি একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে গর্ববোধ করি। বাংলাদেশের উন্নয়নে যারা বিশ^াস করেনা, সেই ষড়যন্ত্রকারী স্বাধীনতা বিরোধীরা আজো ষড়যন্ত্র করে যাচ্ছে। আজকের এই নতুন প্রজন্ম তোমাদের জাগ্রত হতে হবে। বঙ্গবন্ধু যে চেতনা নিয়ে মহান মুক্তিযুদ্ধের ডাক দিয়েছিলেন সেই চেতনা ধারণ করে মহান স্বাধীনতার চেতনায় উদ্বুর্দ্ধ হয়ে তোমাদের আগামীতে দেশের হাল ধরতে হবে। যারা বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারকে হত্যা করেছে, জেলখানায় জাতীয় চারনেতাকে হত্যা করেছে এবং ২১ আগস্টে নৃশংস ও বর্বর হত্যাকান্ড ঘটিয়েছে তাদের সাথে কখনও আপোষ হতে পারেনা। দেশ ও জাতির উন্নয়নে আবারও বাংলাদেশ আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনতে হবে।”

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদযাপন কমিটির আহŸায়ক প্রফেসর মহাদেব চন্দ্র সিংহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এস.এম আফজাল হোসেন, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসুদেব বসু, আশাশুনি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদ, সাবেক অধ্যক্ষ প্রফেসর সুকুমার রায়, সাবেক অধ্যক্ষ প্রফেসর শেখ আব্দুল অদুদ, সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষক পর্ষদ সম্পাদক কাজী আসাদুল ইসলাম, অধ্যাপক ভূধর সরকার, সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদুু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শেখ মাহফুজুর রহমান, হাবিবুর রহমান বিটু প্রমুখ। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন ভূগোল ও পরিবশে বিভাগের সহকারি অধ্যাপক আ.ন.ম গাউছার রেজা ও প্রাণিবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক মো. অলিউর রহমান।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version