Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় নানা আয়োজনে বড়দিন পালন

নিজস্ব প্রতিনিধি: প্রার্থনা, কেক কাটা, বাজি পোড়ানো, নগর কীর্তণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সাতক্ষীরায় পালিত হয়েছে খ্রীষ্টান সম্প্রদায়ের ধর্মগুরু যীশু খ্রীষ্টের বড়দিন।
দিবসটি উৎযাপন উপলক্ষে শনিবার দিবাগত রাত ১২টা ০১ মিনিটে সাতক্ষীরার প্রতিটি গীর্জায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। অন্যদিকে কালীগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের চাঁচাই মা মারিয়া গীর্জায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। আলোক সজ্জায় সজ্জিত করা হয় গীর্জা ও মিশন প্রাঙ্গন। বিশেষ প্রার্থনা শেষে শেষে কেক কাটা হয়। এরপরপরই শিশু ও কিশোররা বাজি পুড়িয়ে আনন্দে মেতে ওঠেন। পরে রাত তিনটা পর্যন্ত নগর কীর্তন অনুষ্ঠিত হয়। এতে যোগ দেন খ্রীষ্টীয় ও হিন্দু নর- নারীরা।

উপস্থিত খ্রীষ্ট্র সম্প্রদায়ের সদস্যরা বড় দিন দিনের মাহাত্ম্য তুলে ধরে বলেন, ভগবান যীশু শুধু খ্রীষ্টান সম্প্রদায়ের জন্য নয়, তিনি সকল ধর্মের মানুষের কল্যানে কাজ করে গেছেন। রবিবার সকাল ৮টায় ধর্মীয় রীতি নীতি অনুসারে গীর্জায় মিশা উৎসর্গ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ফাদার লুইস পার্জি, মিশন মাষ্টার জেএভিআর, গীর্জা পরিচালনা কমিটির সভাপতি নন্দ দুলাল মÐল ও সাধারণ সম্পাদক তপন কুমার মÐল। বিকেল সাড়ে চারটায় টায় ছেলে মেয়েদের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। সন্ধ্যা সাতটায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হবে।

চাঁচাই মা মারিয়া গীর্জা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক তপন কুমার মÐল বলেন, রবিবার থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক, বাউল গানসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ।
এ ছাড়া শহরতলীর পারকুকরালী সানতলা পবিত্র পরিবারের গীর্র্জা (তীর্থস্থান) ও চালতেতলা কবরস্থান সংলগ্ন ক্যাথেলিক মিশনে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।
কলারোয়া উপজেলার কয়লা, তালা উপজেলার লক্ষণপুরসহ বিভিন্ন স্থানে নানা কর্মসূচির মধ্য দিয়ে বড়দিন পালিত হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version