Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি: র‌্যালি, মানববন্ধন ও আলোচনাসভার মধ্য দিয়ে সাতক্ষীরার উদযাপিত হয়েছে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস। কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি,মানববন্ধন ও আলোচনা সভা।

দিবসটি উদযাপন উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ৯টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসুচিতে বিভিন্ন সরকারি-বেসরকারি সংগঠনের নেতৃবৃন্দ ও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা অংশ নেন। এর আগে একই স্থানে জাতীয় ও দুদক পতাকাা উত্তোলন, ফেস্টুন ও বেলুন উড়িয়ে দিবসের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়।

সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধ দিবসের প্রেক্ষাপট এবং দুর্নীতিমুক্ত সমাজ গঠনের প্রয়োজনীতা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস,দুদক খুলনা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ আল আমীন, সাতক্ষীরা জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি জিয়াউদ্দীন আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন,মানুষের মধ্যে নৈতিকতা জাগ্রতকরণ ও আইনের সঠিক প্রয়োগের মাধ্যমে দেশ থেকে দুর্নীতি কমানো সম্ভব। এছাড়া সরকারি পদস্থ কর্মকর্তাদের মধ্যে জনগণকে ভোগান্তি থেকে মুক্তি দেওয়ার মানসিকতা থাকতে হবে। ঘুষ বা স্পিড মানি না দিতে জনগণকেও সচেতন হতে হবে বলে জানান বক্তারা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version