Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরার স্বপ্ন বাজিগর একে এম আনিছুর রহমানের প্রথম মৃত্যু বার্ষিকী

মোশাররফ হোসেন : সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক একেএম আনিছুর রহমানের আজ প্রথম মৃত্যুবার্ষিকী। ৫৬ বছর বয়সে তিনি সবাইকে কাঁদিয়ে পাড়ি দেন না ফেরার দেশে। একেএম আনিছুর রহমান গত বছরের ১৬ই ডিসেম্বর বৃহস্পতিবার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে দুবাইয়ের আজমান খলিফা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি ব্যবসায়িক কাজে এবং শারিরীক চিকিৎসার জন্য দুবাইতে যান। সেখানে অসুস্থ হলে তাঁকে হাসপাতালে নেওয়ার পর আকস্মিক মৃত্যুর কোলে ঢলে পড়েন।

একেএম আনিছুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে কবর জিয়ারত ও তাঁর হাতে গড়া নিজ নিজ প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীরা স্বল্প পরিষরে দেয়া অনুষ্ঠানের আয়েজন করেছেন।
সাতক্ষীরা পৌরসভার ৫নং ওয়ার্ডের পারকুখরালী গ্রামের ব্যাংকার আজিজুর রহমানের বড় ছেলে এ.কে.এম আনিছুর রহমান জন্মগ্রহণ করেন ১৯৬৫ সালের ২ নভেম্বর। সাতক্ষীরা মিশন প্রাথমিক বিদ্যালয় ও পারকুখরালী প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা শেষে ১৯৮০ সালে পলাশপোল হাইস্কুল থেকে এসএসসি পাশ করেন তিনি। ১৯৮৬ সালে সাতক্ষীরা সরকারি কলেজ থেকে এইচএসসি ও ১৯৮৮ সালে ¯œাতক শেষ করেন আনিছুর রহমান।
মৃত্যুর আগে একেএম আনিছুর রহমান সাতক্ষীরার চায়না বাংলা ফুডস, চায়না বালা শপিং সেন্টার ও সিবি হসপিটালের এমডি ছিলেন।

এছাড়া সুন্দরবন সংলগ্ন বরসা রিসোর্টের স্বত্ত¡াধিকারী, বরসা এনজিও’র পরিচালক, সাতক্ষীরা প্রেসক্লাবের সদস্য এবং রোটারী ক্লাব অব সাতক্ষীরার (২০২০-২০২১) প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি জেলা পুলিশিং কমিটির সদস্য ছিলেন। সামাজিক ক্ষেত্রে একেএম আনিছুর রহমান সাতক্ষীরা জেলার পর্যটন, অর্থনীতি, কর্মসংস্থানসহ বিশেষ বিশেষ ক্ষেত্রে অবদান রেখে একজন সফল উদ্যোক্তা, ব্যবসায়ী ও সমাজকর্মী হিসেবে জেলাবাসীর হৃদয়ে জায়গা করে নিয়েছেন। এছাড়াও তিনি এতিম অসহায় শিশুদের জন্য এলাকায় একটি এতিমখানা ও মাদ্রাসা পরিচালনা করতেন।

মৎস্য ঘের থেকে শুরু করে সফল উদ্যোক্তা হিসেবে একে একে গড়ে তুলেছেন বরসা ট্যুরিজম, বরসা রিসোর্ট, চায়না-বাংলা শপিং কমপ্লেক্স, চায়না-বাংলা প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ, চায়না-বাংলা ফুডস। এর পর তিনি সিবি (চায়না-বাংলা) হাসপাতাল নামে সাতক্ষীরায় নির্মাণ করেছেন অত্যাধুনিক হাসপাতাল। একই সাথে তিনি দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা পত্রিকার প্রকাশক ও সম্পাদক ছিলেন।

যুব সমাজের বর্তমান অবক্ষয় নিয়ে উদ্বিগ্ন এ.কে.এম আনিছুর রহমান পরিবর্তনে ছিলেন অঙ্গিকারাবদ্ধ। এ.কে.এম আনিছুর রহমানের স্বপ্ন ছিল জেলায় একটি পূর্ণাঙ্গ ক্রীড়া কমপ্লেক্স ও একটি মহিলা ক্রীড়া কমপ্লেক্স নির্মাণের পাশাপাশি উপজেলা থেকে ইউনিয়ন পর্যায়েও ক্রীড়া উদ্যোগ ছড়িয়ে দেওয়া। আপ্রাণ চেষ্টা ছিল সন্ত্রাস ও মাদকাসক্তি থেকে যুব সমাজকে মাঠে ফেরানো। তিনি স্বপ্ন দেখতেন সাতক্ষীরায় একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, উন্নতমানের মাধ্যমিক বিদ্যালয়, আন্তর্জাতিক মানের পর্যটন সেন্টার নির্মাণের।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version