Site icon suprovatsatkhira.com

পুলিশের সাথে অসদাচরণ করে আটক হন বোয়ালিয়ার মনি

নিজস্ব প্রতিনিধি : কলারোয়ার উপজেলার বোয়ালিয়া গ্রামের মৃত মোজাম্মেল গাজীর পুত্র মনিরুল ইসলাম ওরফে চামড়া মনি পুলিশের হাতে আটক হওয়ার ঘটনায় ঘোলা পানিতে মাছ শিকারে মরিয়া হয়ে পড়েছে প্রতিপক্ষরা। গত শুক্রবার থানা পুলিশের সাথে অসদাচরণ করায় মনিকে আটক করে কলারোয়া থানার এস আই রাজিব মন্ডলসহ সঙ্গীয় সদস্যরা। এঘটনায় মনির প্রতিপক্ষরা মিথ্যা অভিযোগে তাকে ফাঁসাতে পুলিশের সাথে ঘুষ বানিজ্যসহ নানা অপকৌশলের আশ্রয় নিয়ে উঠে পড়ে লেগেছে। এমনকি মানির আটককে কেন্দ্র করে ঘুষ গ্রহণের প্রচারণা চালিয়ে পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন করে মনগড়া খবরও প্রকাশ করেছে অপর একটি মহল।

শুক্রবার সরেজমিনে এলাকা ঘুরে বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষের সাথে কথা বলে এমন তথ্য উঠে আসে। ঘটনার দিন সকালে স্থানীয় প্রতাক্ষদর্শীরা জানায়, কলারোয়া পৌরসদরের সোনিয়া পাম্পের সামনের দোকন থেকে ফাস্টফুড ও সিগারেট ক্রয় করছিল মনিরুল ইসলাম ওরফে চামড়া মনি। এর আগে সে ঘুমের ওষুধ সেবন করায় তার বডি ল্যাংগুয়েজে অপ্রকৃতিস্থ ভাব চলে আসে। ঘুম ঘুম ভাবে কথা বলাও জড়িয়ে আসে। এসময় সেখানে সন্দেহভাজন অবস্থায় এস আই রজিবসহ সঙ্গীয় পুলিশ সদস্যরা পরিচয় জানতে চাইলে মনিরুল ইসলাম মনি এক পর্যায়ে পুলিশের সাথে তীব্র ভাষায় অসাদাচরন করে। এসময় পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

পরে তাকে কলারোয়া থানার নন-এফআইআর মামলা নং-১৭৭/২০২২ ধারা: পুলিশ আইনের ৩৪(৬) এ তাকে বিজ্ঞ আদালতে চালান করেন। পরে মনিরুল ইসলাম জামিনে মুক্ত হয়। এবিষয়ে জানতে চাইলে মনিরুল ইসলামের ভাই আনিছুর রহমান বলেন, ঘুমের ওষুধ খেয়ে খারাপ ব্যবহার করায় পুলিশ তাকে আটক করে কোর্টে চালান করে। পরে তারা আইন জীবীর মাধ্যমে তাকে জামিনে ছড়িয়ে নিয়ে আসেন। এর জন্য থানা পুলিশ তাদের নিকট থেকে কোন টাকা বা ঘুষ গ্রহণ করেননি। মনিরুল ইসলামের স্ত্রী শাহানাজ পারভীণ বলেন, আর্থিক অনাটন ও সংসারে অভাবের তাড়নায় তার স্বামী মনিরুল ইসলাম মাঝে মধ্যে ঘুমের ওষুধ সেবন করে। ঘটনার দিন পুলিশের সাথে দুর্ব্যবহার করায় পুলিশ তাকে আটক করে। মনিনে আদালতে সোপার্দ করার পর জামিনে মুক্ত করা হয়।

এর জন্য থানা পুলিশকে এক লাখ টাকা ঘুষ দেয়ার কথা মিথ্যা ও বানোয়াট। তাদের প্রতিপক্ষরা পুলিশকে ঘুষ দেয়া হয়েছে এমন গুজব ছড়িয়ে সম্মান হানি করছে। সংশ্লিষ্ট কেড়াগাছী ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন হাবিল জানান, মনিরুল ইসলাম মনির বিরুদ্ধে ইতিপূর্বে দায়ের হওয়া মামলাগুলো আদালতে চলমান থাকলেও বর্তমানে সে সরকার বা রাষ্ট্র বিরোধী কর্মকান্ডে জড়িত নয়। স্বাভাবিক জীবন যাপন করতে মনি এলাকার সব মানুষের সাথে মিলে মিশে জীবন যাপন করছে। গত শুক্রবার পুলিশের সাথে কথা কটাকাটির ঘটনায় সে আটক হলেও সে জামিনে মুক্ত হয়েছে। থানা পুলিশের ভাব মূর্তি নষ্ট করার জন্য একটি বিশেষ মহল মনিকে সামনে রেখে ঘুষ গ্রহণের গুজব ছড়াচ্ছে। যা আদৌ সঠিক নয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version