Site icon suprovatsatkhira.com

নর্দার্ন ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনায় টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটি, ওয়েস্ট বেঙ্গল এর প্রতিনিধি দলের সফর

নর্দার্ন ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা-য় শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে দীর্ঘ মেয়াদী সহযোগিতা স্থাপনের লক্ষ্যে ভারতের টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটি, ওয়েস্ট বেঙ্গল-এর চার সদস্যের একটি প্রতিনিধিদলের চারদিনব্যাপী একটি সফর ২৯ ডিসেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত হয়েছে। টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটি, ওয়েস্ট বেঙ্গল- এর এই সফরকালে দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে বেশ কয়েকটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

এই সমঝোতা স্মারকের মধ্য দিয়ে টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটি, ওয়েস্ট বেঙ্গল তাদের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকবৃন্দসহ আগ্রহী শিক্ষার্থীদের ৬০% ওয়েভারসহ বাংলাদেশে অবস্থান করেই বিশ্বমানের পিএইচডি ডিগ্রী লাভ করার সুযোগ সৃষ্টি হয়েছে। এছাড়াও উদ্যোগে বাংলাদেশের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষার্থী এবং পেশাজীবিদের সক্ষতা বৃদ্ধির জন্য ৮০% ওয়েভারসহ তিন মাসব্যাপী সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট ও ডাটা প্রজেক্ট ম্যানেজমেন্ট বিষয়ে টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিট ওয়েস্ট বেঙ্গল ও আমেরিকার পিএমআইউ এর মাধ্যমে দুইটি সার্টিফিকেট কোর্স পরিচালনার উদ্যোগ গ্রহণ করা হয়।

এছাড়াও এই সফর চলাকালে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এবং শহরের বিভিন্ন কলেজের শতাধিক শিক্ষক পিএইচডি ডিগ্রী প্রেজেনটেশন সেমিনারে অংশগ্রহণ করেন ।এই সফরে টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটি, ওয়েস্ট বেঙ্গল-এর প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ঐ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. গৌতম সেনগুপ্ত এবং নর্দার্ন ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা-র পক্ষ থেকে নেতৃত্ব দেন অত্র বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন উপাচার্য ও নর্দান এডুকেশন গ্রæপের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ। (প্রেস বিজ্ঞপ্তি)।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version