Site icon suprovatsatkhira.com

দেবহাটায় আতœসাতের টাকায় রাস্তা সংস্কার!

মীর খায়রুল আলম : সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলাধীন সখিপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের একটি রাস্তা সংস্কারের পর আবার সংস্কার করার ঘটনা ঘটেছে। জানা গেছে, কিছুদিন আগে ওই সড়কটি সংস্কার করেন ইউপি সদস্য জুলেখা খাতুন। কিন্তু প্রত্যাশিত সংস্কার না করে অর্থ আতœসাতের অভিযোগ ওঠে ওই নারী সদস্যের বিরুদ্ধে। এরই প্রেক্ষিতে সংস্কার করা রাস্তায় পুনঃসংস্কার করা হয়েছে।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, সখিপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের হস্তক্ষেপে চন্ডিপুর গ্রামে একটি রাস্তা পুন:সংস্কার করা হয়েছে। অনিয়ম আর অর্থ আতœসাতের অভিযোগ ওঠার পর উপজেলার চন্ডিপুর গ্রামে মাহবুবর গাজীর বাড়ি হতে সরকারপাড়া গামী শাহজান সরদারের দোকান পর্যন্ত ইট সোলিং রাস্তাটি ফের সংস্কার করা হয়েছে। ২০২২-২০২৩ অর্থ বছরের গ্রামীর অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওয়াতায় দেবহাটা উপজেলার ৪১টি প্রকল্পে প্রায় ৩০ লক্ষ ১৫ হাজার ৮৩২ টাকা বরাদ্দ দেয় কর্তৃপক্ষ। যার মধ্যে ওই রাস্তায় খরচ অনুযায়ী অতিরিক্ত বরাদ্ধ রাখা হয়। বরাদ্দের টাকা দিয়ে ১ কিলোমিটার সড়কের কয়েকটি পয়েন্টে ইট তুলে ও নতুন কিছু ইট দিয়ে প্রথম কিস্থির টাকা দিয়ে নামমাত্র সংস্কার কাজ শেষ করেন। প্রকল্পের কাজের ব্যাপক অনিয়ম ও অর্থ আতœসাতের অভিযোগে গত ৬ ডিসেম্বর তারিখে বিভিন্ন গনমাধ্যমে সংবাদটি প্রকাশ হয়।

অনিয়ম ও অর্থ আতœসাতের বিষয়টি সখিপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের নজরে আসে। এসময় ওই ইউপি সদস্যকে পুনঃরায় সংস্কার কাজের নির্দেশ দেন তিনি। সেই মোতাবেক আতœসাতের টাকা দিয়ে পুনঃরায় সেই রাস্তা সংস্কার করেন ইউপি সদস্য জুলেখা খাতুন। সংশ্লিষ্ট ইউপি সদস্য জুলেখা খাতুন জানান, চেয়ারম্যানের নির্দেশে সংস্কারকৃত রাস্তা পুনঃরায় সংস্কার করা হয়েছে। তবে পুনরায় রাস্তা সংস্কারের অর্থ আত্মসাতের অর্থ কি’না সে বিষয়টি তিনি নিশ্চিত করেননি। ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, চন্ডিপুর গ্রামের ৯নং ওয়ার্ডের একটি রাস্তা সংস্কারের পর অভিযোগ ওঠায় পুনঃরায় সেগুলো সংস্কার করে দেওয়া হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version