Site icon suprovatsatkhira.com

ঢাকা থেকে আসা একদল তরুণ শিক্ষার্থীর সাতক্ষীরা সফর

নিজস্ব প্রতিনিধি : এস.এস.সি’র ফলাফলে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা জেলা ঘুরে গেলেন ঢাকা থেকে আগত এক ঝাঁক তরুণ শিক্ষার্থী। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ২০২২ সালের ফলাফলে যশোর বোর্ডে ৯৫ দশমিক ১৭ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। যশোর শিক্ষা বোর্ডের অধীনে খুলনা বিভাগের ১০ জেলার মধ্যে এবারও ভালো ফলে শীর্ষ স্থান দখলকারী সাতক্ষীরা জেলা ঘুরে বেজায় খুশি ঢাকার একদল তরুণ শিক্ষার্থী। শিক্ষার্থীদের মধ্যে অনেকেই বিবিএ’র শিক্ষার্থী এবং প্রায় সকলে ঢাকার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ইংলিশ মিডিয়ামের শিক্ষার্থী। তাদের ধারণা ছিল, সাতক্ষীরা বাংলাদেশের সর্ব দক্ষিণের জেলা এবং উপকূলীয় অঞ্চল। কিভাবে এত ভাল ফলাফল করে সেরার তালিকায় যেতে পারে সাতক্ষীরা জেলা। তারা মনে করেছিল ভাল মানের শিক্ষা প্রতিষ্ঠান নেই সাতক্ষীরায়।

তাদের সব ধারণা বদলে দিয়েছে সাতক্ষীরা নাবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়। নাবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর ঢাকা ডিস্ট্রিক ৩২৮১ এর এ্যাসিস্টেন গর্ভণর রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর ঢাকা’র আইপিপি রোটারীয়ান নাজনীন আরা নাজুর আমন্ত্রণে সাতক্ষীরা বেড়াতে আসে ওই তরুণ শিক্ষার্থীরা। বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে সাতক্ষীরার বেসরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়গুলির মধ্যে পরপর ৭ম বারের মতো সেরা নাবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের উদ্যোগে ১৪ ডিসেম্বর শহিদ বুদ্ধিজীবী দিবস ২০২২ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান উপভোগ করেন এবং আলোচনা সভা শেষে শিক্ষার্থীরা তাদের অনুভূতি ব্যক্ত করেন শেখ হামিম মাহদীর দাঈন, জাহিন ইমতিয়াজ ভূঞা, সাআদাত মোস্তাফিজ খান, শেখ মোহাম্মদ সমিথ হোসেন, শাহ্ নাসিফ ফারদিন, আব্দুল্লাহ আল-মুয়ীয তাহমিদ, মীর তাসনিম ইসলাম ও মীর সিবাত সিনদিদ প্রমুখ।

আলোচনা সভা শেষে সাতক্ষীরা নাবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল মালেক গাজীর সাথে বিদ্যালয়ের সেরা ফলাফল নিয়ে কথা বলেন এবং শিক্ষা প্রতিষ্ঠানটি ঘুরে ঘুরে দেখেন শিক্ষার্থীরা। এসময় সাতক্ষীরা নাবারুণ উচ্চ বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর ঢাকা’র অর্থায়ণে নির্মিত আন্তর্জাতিকমানের ওয়াস বøক রোটারী কমফোর্ড সেন্টার দেখে খুবই খুশি হয় শিক্ষার্থীরা। এছাড়াও শিক্ষার্থীরা চির সবুজে ঘেরা সাতক্ষীরার বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শণ করে তারা বেজায় খুশি। সাতক্ষীরা জেলার শিক্ষার্থীদের সাথে অভিজ্ঞতা বিনিময় করে তাদের ভাল ফলাফলে আরো বেশি মনোযোগি হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version