Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

নিজস্ব প্রতিনিধি: কালিগঞ্জের বসন্তপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নন্দলাল সরকারের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে এর প্রতিকার দাবিতে কালিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টায় কালিগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপজেলার মথুরেশপুর ইউনিয়নের ছনকা গ্রামের শেখ আব্দুস সবুরের ছেলে শেখ সাদেকুর রহমান লিখিত বক্তব্যে জানান, আমার পিতা শেখ আব্দুস সবুর ও চাচা মৃত আব্দুল কাদের শীতলপুরপুর মৌজায় (জেএল-৪০), এসএ ৩৪৬ নং খতিয়ানে ৭০৩ নং দাগে ৬৬ শতক জমি পানি উন্নয়ন বোর্ডের নিকট থেকে ডিসিআর নিয়ে দীর্ঘ ৪০ বছর যাবত ভোগ দখলে ছিলেন এবং বর্তমানে উক্ত সম্পত্তির উপর ঘরবাড়ি তৈরী করে শান্তিপূর্ণভাবে বসবাস ও দোকান ঘর নির্মাণ করে আমরা ব্যবসা করছি। ডিসিআরকৃত সম্পত্তির মধ্যে কিছু অংশে বিগত ২০০৫ সালে বিএনপি’র নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের সময়ে অসৎ উদ্দেশ্যে ক্ষমতাসীন দলের কতিপয় লোক আমাদের ঘেরাবেড়া কেটে দেয়। পরবর্তীতে দলীয় কার্যালয় নির্মাণের উদ্দেশ্যে সরকারি টিআর ও কাবিখার’র অর্থে আমাদের ডিসিআরের সম্পত্তির কিছু অংশে তারা কয়েকটি ঘর তৈরীর উদ্যোগ নেয় এবং ভীত নির্মাণ করে।

আমরা বাধা প্রদান করলে তারা কাজ বন্ধ রাখে। সে সময় থেকে উক্ত স্থানে আমার ব্যবহৃত ইট, খোয়া, বালি ইত্যাদি রেখে ব্যবসা করতে থাকি। এক পর্যায়ে কালিগঞ্জ থানা এলাকায় তালিকাভুক্ত যুদ্ধাপরাধী উপজেলার মথুরেশপুর ইউনিয়নের ছনকা গ্রামের মৃত শেখ আব্দুর রহিমের পুত্র শেখ লুৎফর রহমান গত ২৩/০৬/২০২২ খ্রি. তারিখে সাতক্ষীরার বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে আমাদের ডিসিআরকৃত ও ভোগদখলীয় জমির ওই অংশ নিয়ে ১৪৫ ধারামতে ১২২১/২২নং মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে বিজ্ঞ আদালত দখল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে নির্দেশনা প্রদান করলে সহকারী কমিশনার (ভূমি) তদন্তপূর্বক রিপোর্ট দেয়ার জন্য বসন্তপুর ভূমি সহকারী কর্মকর্তা উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের সোনাতলা গ্রামের মৃত গৌরচন্দ্র সরকারের ছেলে নন্দলাল সরকারকে দায়িত্ব দেন। ডিসিআর কপি ও দখল থাকা সত্তে¡ও বসন্তপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নন্দলাল সরকার আমার নিকট বড় অংকের উৎকোচ দাবি করেন। আমি উৎকোচ দিতে অপারগতা প্রকাশ করায় তিনি যুদ্ধাপরাধী শেখ লুৎফর রহমানের নিকট থেকে আর্থিক সুবিধা নিয়ে প্রকৃত তথ্য গোপন করে মিথ্যা ভিত্তিহীন প্রতিবেদন পেশ করেছেন।

ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার এহেন কর্মকান্ডের সুষ্ঠু তদন্ত ও প্রতিকার দাবি করে আমি ইতোমধ্যে সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছি এবং সরকারের বিভিন্ন দপ্তরে অনুলিপি প্রদান করেছি। তিনি আরও বলেন, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নন্দলাল সরকার বসন্তপুর ইউনিয়ন ভূমি অফিসে যোগদানের পর থেকে অদ্যাবধি ভূমি মালিকদের নিকট থেকে নামজারী, খাজনা ও জমির কাগজপত্র সংকান্ত বিষয়ে টাকা দাবিসহ বিভিন্ন ভাবে হয়রানি করছেন যা তদন্ত করলে প্রমাণিত হবে। সংবাদ সম্মেলন থেকে শেখ সাদেকুর রহমান বসন্তপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নন্দলালের অনিয়ম ও দুর্নীতির প্রতিকার পাওয়ার জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এবং দুর্নীতিবাজ ওই কর্মকর্তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। এসময় অপর ভুক্তভোগী সোলায়মান মামুন বাবুসহ পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে বসন্তপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নন্দলাল সরকারের নিকট মুঠোফোনে যোগাযোগ করলে তিনি তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ অস্বীকার করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version