Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে অভিনব কায়দায় হালখাতার টাকা উত্তোলন করছে এক ব্যবসায়ী

নিজস্ব প্রতিনিধি: হালখাতায় টাকা পরিশোধ না করায় দেনাদারদের হালখাতা খেলাপী আখ্যাদিয়ে এলাকায় মাইকিং করা হবে বলে ঘোষনা দিয়েছেন এক সিমেন্ট ব্যবসায়ী। পাওনা টাকা আদায়ে আজ বৃহস্পতিবার বিকাল থেকে নিজ দোকানে বসে মাইকিং করে এ ঘোষনা দেয়া শুরু করেছেন হালখাতায় টাকা আদায় না হওয়া ব্যবসায়ী শিমুল হোসেন।

জানা গেছে, উপজেলা সদরের সিমেন্ট ব্যবসায়ী শিমুল হোসেন কয়েক বছর যাবত তার ব্যবসা করে আসছেন। চলতি বছরে তার ব্যবসা প্রতিষ্ঠানে কয়েক লাখ টাকা সিমেন্ট বাকিতে চলে যায়। ক্রেতারা হালাখাতায় সমুদয় টাকা পরিশোধ করেবন এমন প্রতিশ্রæতি দিয়ে সিমেন্ট বাকিতে নেয়। হালখাতায় টাকা আদায় না হওয়ায় সিমেন্প ডিলারদের টাকা পরিশোধ নিয়ে তিনি চিন্তিত।

ব্যবসায়ী শিমুল হোসেন এ প্রতিবেদককে জানান, গত ৭ ডিসেম্বর তার প্রতিষ্ঠানে শুভ হালখাতার দিন ধার্য করা হয়। হালখাতার দিন বাকিতে সিমেন্ট নেওয়া গ্রাহকরা তুলনামূলক কম আসায় আজ ৮ ডিসেম্বর থেকে তিনি মাইকে প্রচারের মাধ্যমে ক্রেতাদের টাকা পরিশোধে দৃষ্টি আকর্ষণ করছেন। এর পরও টাকা পরিশোধ না করলে হালখাতায় খেলাপী ক্রেতা বা তামাদি ক্রেতা আখ্যা দিয়ে অন্যকেউ যাতে তাদের কাছে আর বাকিতে মাল বিক্রি না করেন সে ব্যাপারে প্রচার প্রচারণা চালানো হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যবসা করতে এসে দেওয়ালে পিট ঠেকে গেছে তাই বাধ্য হয়ে এ পথ বেঁছে নিয়েছি।

স্থানীয় চা বিক্রেতা আলমগীর হোসেন জানান, বর্তমানে গ্রাহকরা বাকি খেলে টাকা দিতে চাই না। ব্যবসায়ী শিমুলের এই অভিনব উদ্যোগকে আমি স্বাগত জানাই।
বাজারের ঔষুধ ব্যবসায়ী মীর মাসুম বিল্লাহ বলেন, সিমেন্ট ব্যবসায়ী শিমুল ভাইয়ের এ উদ্যোগটি খুবি ভালো হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version