Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জের কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন ভাতার কার্ড দেয়ার প্রতিশ্রæতিতে অর্থ আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি: কালিগঞ্জের কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান সাফিয়া পারভীনের বিরুদ্ধে সরকারের বরাদ্দকৃত দরিদ্র বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতার কার্ড দেয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।
এ ঘটনায় ভুক্তভোগীরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর রবিবার (১৮ ডিসেম্বর-২০২২ খ্রি.) লিখিত অভিযোগ দিয়েছেন।

উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের পূর্ব কালিকাপুর গ্রামের শাহ আলমের ছেলে সাইদুল ইসলাম, মৃত বছির ঢালীর ছেলে আয়ূব আলী, রেজাউল করিমের ছেলে ইকবাল, একই গ্রামের খাদিজা, ইমান আলী, মনোয়ারা খাতুন, ফরিদা খাতুন, রহিমা খাতুনসহ আরও কয়েকজন লিখিত অভিযোগে জানান, ইউপি চেয়ারম্যান সাফিয়া পারভীন তার অনুসারী পূর্ব কালিকাপুর গ্রামের মৃত নছির উদ্দীন বিশ্বাসের ছেলে রেজাউল করিমের মাধ্যমে বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা’র কার্ড প্রদানের আশ্বাসে জনপ্রতি ২/৩ হাজার টাকা উৎকোচ নিয়েছেন।

তারা আরও জানান, ২০২১ সালে ইউপি নির্বাচনের পূর্বে বর্তমান চেয়ারম্যান সাফিয়া পারভীন নির্বাচনে জয়লাভ করার লক্ষ্যে সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা ও কার্ড দেয়ার নামে ইউনিয়নের দরিদ্র ব্যক্তিদের থেকে টাকা নেন। পরবর্তীতে সাফিয়া পারভীন ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলে পূর্বের প্রতিশ্রুতি মোতাবেক ভাতার কার্ড চাইলে তিনি নানা প্রকার টালবাহানা শুরু করেন এবং উৎকোচের টাকা দেয়া সত্তেও শেষ পর্যন্ত তারা কার্ড পাওয়া থেকে বঞ্চিত হয়েছেন।

এখন প্রদানকৃত টাকা ফেরত চাইলে ইউপি চেয়ারম্যান টাকা দিতে অস্বীকার করার পাশাপাশি তার বাহিনী দ্বারা নানা প্রকার ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করেন।
প্রদানকৃত কষ্টার্জিত অর্থ ফেরত পাওয়ার পাশাপাশি যাতে সুষ্ঠু প্রক্রিয়ায় প্রকৃত দরিদ্ররা ভাতার কার্ড ও সরকারি সুযোগ সুবিধা পান সে ব্যাপারে ভুক্তভোগীরা উপজেলা নির্বাহী অফিসারের নিকট দাবি জানিয়েছেন।
এছাড়াও বিষয়টি সুষ্ঠু প্রতিকারের আশায় উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক শেখ শাওন আহমেদ সোহাগ সহ বিভিন্ন দপ্তরে অনুলিপি প্রদান করেছেন ভুক্তভোগীরা।

বিষয়টি নিয়ে মুঠোফোনে ইউপি চেয়ারম্যান সাফিয়া পারভীনের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে তিনি কিছুই জানেন না আর কেও তার কাছে কোন প্রকার অভিযোগ করেনি।
এদিকে কৃষ্ণনগর ইউপি’র ১ নম্বর ওয়ার্ডের মেম্বার হুসাইন শেখ এ প্রতিবেদককে জানান, ইউপি চেয়ারম্যান সাফিয়া পারভীন তার অনুসারী পূর্ব কালিকাপুর গ্রামের মৃত নছির উদ্দীন বিশ্বাসের ছেলে রেজাউল করিমের মাধ্যমে মোটা অংকের টাকা তুলেছেন।
বিষয়টি নিয়ে তিনি প্রতিবাদ করলে উল্টো সাফিয়া ওই মেম্বারকে পরিষদ থেকে তাড়িয়ে দিয়েছেন বলে জানান তিনি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version