Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে এসেছে ২ লক্ষ ৩৯ হাজার নতুন বই

সমীর রায়, আশাশুনি : আশাশুনিতে নতুন বছর ২০২৩ সালে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়ার জন্য চলে এসেছে ২ লক্ষ ৩৯ হাজার বই। এসব নতুন বই সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের হাতে তুলে দেওয়ার কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

আশাশুনি উপজেলায় মাধ্যমিক স্কুল পর্যায়ে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির জন্য ৩ লক্ষ ৩ হাজার ৪০০ বই বরাদ্দ দেওয়া হয়েছে। যার মধ্যে ১ লক্ষ ৬৩ হাজার ৩০০ বই ইতিমধ্যে এসে পৌঁছেছে। বাকী বই দ্রæতই এসে পৌছবে বলে জানাগেছে। এসব বইয়ের মধ্যে ৬ষ্ঠ শ্রেণির জন্য বরাদ্দ ৭৭ হাজার, এসেছে ২২ হাজার, ৭ম শ্রেণির জন্য বরাদ্দ ৭৫ হাজার ৬০০, এসেগেছে ২১ হাজার ৬০০, ৮ম শ্রেণির জন্য বরাদ্দ ৭২ হাজার ৮০০, এসেছে ৭২ হাজার ৮০০ খানা এবং ৯ম শ্রেণির জন্য বরাদ্দ করা হয়েছে ৭৮ হাজার খানা, এসেগেছে ৪৬ হাজার ৯০০ খানা বই।

অপরদিকে মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য বরাদ্দ ১ লক্ষ ৬৮ হাজার ৭০০ খানা বইয়ের মধ্যে ইতিমধ্যে এসেগেছে ৭৫ হাজার ৭০০ খানা বই। ৩য় শ্রেণির জন্য বরাদ্দ ১২ হাজার ৮০০ খানা, এসেগেছে সবগুলোই ১২ হাজার ৮০০ খানা, ৪র্থ শ্রেণির জন্য বরাদ্দ ১২ হাজার ৮০০, সবগুলোই এসেগেছে, ৫ম শ্রেণির জন্য বরাদ্দ ১৩ হাজার ৬০০ খানার সবগুলোই এসেছে, ৬ষ্ঠ শ্রেণির জন্য বরাদ্দ ৩২ হাজার ২০০ খানা বইয়ের সবগুলোই এসেছে এবং ৯ম শ্রেণির জন্য বরাদ্দ ২৬ হাজার ১০০ খানার মধ্যে ২০০০ খানা এসেগেছে। বাকী ১ম শ্রেণির বরাদ্দ ৯০০০, ২য় শ্রেণির বরাদ্দ ৯ হাজার ৬০০, ৭ম শ্রেণির বরাদ্দ ২৬ হাজার ৬০০, ৮ম শ্রেণির বরাদ্দ ২৬ হাজার ৬০০ খানা এখনো না পৌছলেই দ্রæত এসে পৌছবে বলে জানাগেছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম বলেন, সকল শ্রেণির পুরো বই ডিসেম্বরের মধ্যেই এসে পৌঁছবে বলে জানতে পেরেছি। নতুন বছরের শুরুতেই সকল শ্রেণির ক্লাস পরিচালনা সম্ভব হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version