Site icon suprovatsatkhira.com

বদলী করতে এমপি’র ডিও লেটার

কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় এলজিইিডি’র কম্পিউটার অপারেটর শরিফের অবৈধ প্রভাব বিস্তারে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি সহ সরকারের উন্নয়ন প্রকল্পের বরাদ্দে নয়ছয় করার অভিযোগ উঠেছে। স্থানীয় রাজনীতি সম্পৃক্ততা ও সরকার বিরোধী কর্মকাÐের জন্য স্থানীয় এমপি তাকে বদলির সুপারিশ করে খুলনার বিভাগীয় তত্ত¡াবধায়ক প্রকৌশলী বরাবর ডিও লেটার প্রদান করেছেন। সংশ্লিষ্ট সুত্র জানায়, এলজিইডি’র কম্পিউটার অপারেটর শরিফুজ্জামান কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া গ্রামের মৃতঃ মাস্টার আলউদ্দীনের জেষ্ঠ্য পুত্র।

পাঁচ বছর আগে ১৮ এপ্রিল’২০১৭ শরিফ স্ব-উপজেলা কলারোয়ায় বদলী হয়ে এসে স্থানীয় রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়ে অবৈধ প্রভাব বিস্তার শুরু করেন। এলজিডিইতে চাকরীর সুবাদে অবৈধ প্রভাব বিস্তার করে শরিফ ২০২১-২২ অর্থবছরে এডিপি’তে ক্ষমতার দাপট দেখিয়ে তার বাড়ির সামনে ব্যক্তিগত সম্পত্তিতে রাস্তা সিসি ঢালাই করণে ৫০ হাজার টাকা, সোনাবাড়িয়া প্রভাতী সংঘের মেরামত ও আসবাব পত্র সরবরাহে ১ লাখ ৩০ হাজার টাকা, ব্যক্তি মালিকানার ডিপের ড্রেন নির্মাণে ৭০ হাজার টাকা, তার বাড়ির সামনে টাইলস বসানো সুরম্য অট্টালিকার মসজিদে ১ লাখ টাকা বরাদ্দ করায়। শরিফ সরাসরি এসব প্রতিষ্ঠানের নেতৃত্বে রয়েছে এবং প্রকল্প কমিটি ও ঠিকাদারের উপর অবৈধ প্রভাব বিস্তার করে অধিকাংশ প্রকল্প বরাদ্দ নয়ছয় করেছে বলে সুত্র জানায়।

ফলে কোন কাজ বাস্তবায়ন করা হয়নি। অফিসিয়াল সিক্রেসী ফাঁস করে শরিফ কতিপয় ঠিকাদারকে কাজ পেতে সহায়তা করে সরকারী স্বার্থহানিতে জড়িত বলে সংশ্লিষ্ট সুত্র জানায়। জাইকার অর্থায়নে উপজেলার বিভিন্ন স্থানে নয়টি সুপেয় পানি সরবরাহ প্রকল্পের কাজ পেতে সহায়তা করে ঢাকার একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের নিকট থেকে মোটা অংকের টাকা নেওয়ার অভিযোগ আছে তার বিরুদ্ধে। এ ছাড়া অবৈধ প্রভাবে তার পুত্র আরিয়নের অভিভাবক (৫ম শ্রেণী) হিসেবে গত জানুয়ারী’২০২২ সোনাবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির পদ দখল করেন। শরিফকে সভাপতি করার জন্য স্থানীয় মেম্বর সাদ্দাম হোসেনের স্বাক্ষর জালিয়াতি এবং ক্যাচমেণ্ট এলাকা বর্হিভূত দুইজনকে অবৈধ ভাবে ম্যানেজিং কমিটির সদস্য করা হয়। আবার একই বছর একই পুত্র আরিয়নের অভিভাবক (৭ম শ্রেণী) হিসেবে পার্শ্ববর্তী সোনাবাড়িয়া হাইস্কুলের ম্যানেজিং কমিটির সদস্য হন। একই বছর একই পুত্রকে প্রতারণা মূলক ভাবে দুই প্রতিষ্ঠানের শিক্ষার্থী দেখানোর কারণে এলাকায় চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে।

বিষয়টি তদন্তের পর শরিফের প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির পদ বাতিল হয়ে যায়। তাঁর চাচাতো ভাই একাধিক হত্যা ও সন্ত্রাসী মামলার আসামি মেম্বর নূরুল ইসলামের সহযোগিতায় এলাকায় শরিফের অবৈধ কর্মকাÐ পরিচালিত হচ্ছে বলে সোনাবাড়িয়া ইউপি’র একটি সুত্র জানায়। সম্প্রতি একটি কাবাডি খেলায় বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষ্যে হামলা করায় শরিফ গণ ধোলাইয়ের শিকার হন। এতে প্রধান আসামী করে শরিফের নামে কলারোয়া থানায় মামলা করা হয়েছে। যার নং ৩২, তাং ২২-১১-২০২২ইং । উপজেলা চেয়ারম্যান আমিনূল ইসলাম লালটু এডিপি’তে শরিফের এক সঙ্গে ৪ প্রকল্পে বরাদ্দ নেওয়ার ও প্রতারণা করে প্রাইমারী স্কুলের সভাপতির পদ দখলের সত্যতা স্বীকার করে বলেন, এক ছোট কর্মচারীর বিরুদ্ধে এমপি’র ডিও লেটার বেমানান। কলারোয়া-তালার সংসদ সদস্য এ্যাড, মুস্তফা লুৎফুল্লাহ বলেন, এলজিইডি’র কম্পিউটার অপারেটর শরিফ স্থানীয় রাজনীতিতে জড়িয়ে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি ও সরকার বিরোধী কর্মকাÐের জন্য তাকে বাইরের জেলায় বদলী করার জন্য গত ১৪ নভেম্বর ডিও লেটার প্রদান করেছি। মোবাইলে যোগাযোগ করা হলে এলজিইডি খুলনার তত্বাবধায়ক প্রকৌশলী এম,পি’র ডিও লেটারের বিষয় খেয়াল নেই উল্লেখ করে বলেন, এমপি সাহেব ডিও প্রদান করে থাকলে যথাযত ব্যবস্থা গ্রহণ করা হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version