Site icon suprovatsatkhira.com

বঙ্গবন্ধু এদেশটি স্বাধীন না করলে আজকের এই আনন্দ উল্লাস থাকতোনা ঝাউডাঙ্গা কলেজের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা স্বপন ভট্টাচার্য্য।

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সদরের ঝাউডাঙ্গা কলেজের ২৫ বছরপূর্তি উপলক্ষে রজত জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় কলেজ প্রাঙ্গণে উক্ত উৎসব অনুষ্ঠিত হয়। এ সময় কলেজটির রজত জয়ন্তীতে স্মরণিকা বেত্রাবতী প্রকাশ করা হয়। কলেজ অধ্যক্ষ খলিলুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা স্বপন ভট্টাচার্য্য ।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান, ঝাউডাঙ্গা কলেজের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি এস.এম শওকত হোসেন, ঝাউডাঙ্গা কলেজ পরিচালনা পরিষদের সভাপতি আনিছউদ্দিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ সময় বলেন, আজকের এই আনন্দ উল্লাস কিছুই থাকতোনা। যদি জাতির জনক বঙ্গবন্ধু এদেশ স্বাধীন না করতো। সবই সম্ভব হয়েছে জাতির জনক বঙ্গবন্ধুর জন্য। গত ১৪ বছরে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভারত ও পাকিস্থানের চেয়ে মাথাপিছু আয়সহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে। বিগত সময়ে শিক্ষার্থীদের টাকা দিয়ে পাঠ্য বই কিনতে হতো। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বছরের প্রথম দিনে ৩৩ থেকে ৩৪ কোটি বই বিনামূল্যে শিক্ষর্থীদের হাতে তুলে দেওয়া হয়। দেশের উন্নয়ন স্বাধীনতা বিরোধীদের সহ্য হয় না। তারা আজো ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।
সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন, ঝাউডাঙ্গা কলেজের প্রভাষক হাসান মাহমুদ রানা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version