Site icon suprovatsatkhira.com

কামালনগর বৌ-বাজারে নিয়ম না মেনে ভবন নির্মাণ!

নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরা শহরের জনবহুল এলাকা কামালনগর বৌ-বাজারে নিয়ম না মেনে একটি বহুতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। এছাড়া ভবনের সামনে যানচলাচলের রাস্তা সংকীর্ণ করে উচু ঢালাইসহ বাড়তি চাল দেওয়া হয়েছে। তবে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে বুধবার (২৮ ডিসেম্বর) সকালে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে নব-নির্মিত বহুতল ভবনের সামনে সরকারি জায়গায় নির্মিত স্থাপনা উচ্ছেদ করেছেন সাতক্ষীরা পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিল মো. শফিকুল ইসলাম বাবু।

স্থানীয় বাসিন্দা আব্দুল আজিজ বাবু, মো. মহসিন হোসেন ও কিরণ সরদারসহ একাধিক ব্যক্তি জানান, ‘সম্প্রতি কামালনগর বৌ-বাজারে প্রধান সড়কের পাশে ৪তলা ভবন নির্মাণ করেছেন ওই এলাকার মৃত জামাল উদ্দীনের ছেলে মো. শফিকুল ইসলাম। তবে পৌরসভার অধীনে স্থাপনা নির্মাণের ক্ষেত্রে রাস্তা সংলগ্ন ৫ফুট জায়গা ছেড়ে নির্মাণ কাজ করার বিধান থাকলেও সে নিয়ম মানা হয়নি। সম্পূর্ণ জিরো পয়েন্টে ভবনটি নিয়ম-বহির্ভূতভাবে নির্মাণ করা হয়েছে। অপরদিকে ভবনের সামনে পানি নিস্কাশনের ড্রেনের বাইরে রাস্তার সাথে উচু ঢালাই করে রাস্তার প্রসস্ততা সংকীর্ণ করা হয়েছে। এছাড়া রাস্তার উপরে ভবনের বাড়তি টিনের চাল দেওয়া হয়েছে। ফলে যানজট সহ সড়ক দুর্ঘটনা এড়াতে রাস্তার সাথে নির্মিত ঢালাইসহ টিনের চাল অপসারণে পৌরসভায় অভিযোগ দেওয়া হয়। সেই অভিযোগের ভিত্তিতে বুধবার সকালে কাউন্সিলর স্থানীয়দের সাথে নিয়ে নব-নির্মিত ওই ভবনের সামনের ঢালাই ও রাস্তার পরে আসা বাড়তি টিনের চাল অপসারণ করেছেন’। এ বিষয়ে ভবন মালিকের ছোট ভাই আমিনুর রহমান নূর জানান, ‘নিয়ম মেনেই ভবন নির্মাণ করা হয়েছে। তবে ভবনের সামনের সৌন্দর্য্য বৃদ্ধির জন্য বাড়তি জায়গা ঢালাই করা হয়েছিল।

তবে স্থানীয়রা তাতে অভিযোগ করায় কাউন্সিলর সাহেব সেই ঢালাই ভেঙে ফেলাসহ বাড়তি চাল খুলে ফেলার নির্দেশ দিয়েছেন’। এ বিষয়ে সাতক্ষীরা পৌরসভার ০৮নং ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলাম বাবু জানান, ‘রাস্তার প্রসস্ততা ঠিক রাখতে ভবনের সামনের ঢালাই ও ভবনের সামনের বাড়তি চাল অপসারণ করা হয়েছে’। সাতক্ষীরা পৌরসভার সার্ভেয়ার মামুন-উর-রশিদ জানান, ‘ভবনটি পৌরসভার নীতিমালা মেনে নির্মাণ হলেও তা শতভাগ নয়’। তিনি আরো জানান, ‘পৌর এলাকায় রাস্তার পাশে স্থাপনা নির্মাণের ক্ষেত্রে ৫ফুট জায়গা ছেড়ে দেওয়ার নিয়ম থাকলেও কামালনগর বৌ-বাজারে যে ভবনের বিষয়ে অভিযোগ আছে সেটির সামনে পর্যাপ্ত জায়গা রাখা হয়নি’।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version