Site icon suprovatsatkhira.com

খাজরায় গ্রাম বাংলার ঐতিহ্য কাবাডী খেলা অনুষ্ঠিত

নুরুল ইসলাম (খাজরা) আশাশুনি প্রতিনিধি: আশাশুনির খাজরায় প্রায় হারিয়ে যাওয়া গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা কাবাডী খেলা। গ্রাম বাংলার এই কাবাডী খেলাকে ধরে রাখতে খাজরা ইউনিয়নের পারিশামারীতে ৪দলীয় কাবাডী খেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার(৩০ অক্টোবর) বিকালে পারিশামারী নয়াবাদ ফটিকখালী হাইস্কুল মাঠে এর গ্রাম্য ডাঃ কৃষ্ণপদ রায়ের আয়োজনে ৪দলীয় এ কাবাডী খেলা অনুষ্ঠিত হয়েছে।

মুকুন্দ বাছাড়ের সভাপতিত্বে ও স্বগীয় ডাঃ জগৎ চন্দ্র রায়ের স্মরণে বড়দল ইউনিয়ন দল বনাম আনুলিয়া ইউনিয়ন দল ও বুধহাটা ইউনিয়ন দল ও পুরাতন সাতক্ষীরা দল খেলায় অংশ গ্রহন করেন। মফিজুল ইসলামের সঞ্চলনায় উক্ত খেলা শুভ উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা সরদার মোঃ নাজিম উদ্দীন। এসময় আনুলিয়া ইউপি চেয়ারম্যান রুহুল কুদ্দুস,প্যানেল চেয়ারম্যান সাইফুল ্ইসলাম বাচ্চু,ইউপি সদস্য মফিজুল ইসলাম,খায়রল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

১ম রাউন্ডের খেলায় বড়দল ইউনিয়ন ১০ ও আনুলিয়া ইউনিয়ন দল ৪৮ পয়েন্ট পায়। আনুলিয়া ইউনিয়ন দল ৪৮ পয়েন্ট পেয়ে ফাইনাল নিশ্চিত করেন। ২য় রাউন্ডের খেলায় বুধহাটা ইউনিয়ন দল ২ ও পুরাতন সাতক্ষীরা দল ৩৫ পয়েন্ট পায়। বুধহাটা ইউনিয়ন দল ৩৫ পয়েন্ট পেয়ে ফাইনাল নিশ্চিত করে। পরে টান টান উত্তেজনা পূর্ন ফাইনাল খেলায় আনুলিয়া ইউনিয়ন দল ও পুরাতন সাতক্ষীরা দল ফাইনাল খেলায় মুখোমুখি হয়।

ফাইনাল খেলায় আনুলিয়া ইউনিয়ন দল ২২ পুরাতন সাতক্ষীরা দল ৯ পয়েন্ট পায়। ২২ পয়েন্ট পেয়ে আনুলিয়া ইউনিয়ন দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। অনেক দিন পরে গ্রাম বাংলার এ ঐতিহ্য কাবাডী খেলা দেখতে পিরোজপুর,খালিয়া,পারিশামারী,চেউটিয়া,কাপসন্ডা,নয়াবাদসহ আশেপাশের ইউনিয়ন থেকে হাজারধীক নারী ও পুরুষ খেলা উপভোগ করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version