Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে অন্তস্বত্তা গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ:শাশুড়ি আটক

সমীর রায়, আশাশুনি : আশাশুনিতে যৌতুকের দাবিতে ৪ মাসের অন্তঃসত্ত¡া গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। নিহত গৃহবধূর নাম আসমা খাতুন (২২)। গতকাল জিজ্ঞাসাবাদের জন্য নিহতের শ্বাশুড়িকে আটক করেছে থানা পুলিশ। রবিবার (১ অক্টোবর) ভোরে উপজেলার শ্রীউলা ইউনিয়নের নসিমাবাদ গ্রামে এ ঘটনা ঘটে। পিটিয়ে হত্যা করার পর লাশ বারান্দার গ্রিলে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচার করা হয়েছে বলে জানান নিহতের স্বজনরা। এ ঘটনায় আসমার শাশুড়িকে পুলিশ আটক করলেও নিহতের স্বামী, শ্বশুর ও ভাসুর বাড়ি ছেড়ে পালিয়ে গেছে।

নিহত আসমার বাবা শ্যামনগর উপজেলার খেজুরআটি গ্রামের আব্দুস সাত্তার সরদার বলেন, গত সাড়ে তিন বছর আগে আশাশুনির শ্রীউলা ইউনিয়নের নসিমাবাদ গ্রামের নুর মোহাম্মদ সানার ছোট ছেলে আরিফুল সানার (২৮) সাথে তার মেয়ের বিয়ে হয়। বিয়ের পর থেকে জামাইসহ শ্বশুরবাড়ির লোকজন যৌতুকের জন্য মেয়ের উপর নির্যাতন শুরু করে। অতিষ্ঠ হয়ে মেয়েকে বাড়িতে রেখে গত বছর সাতক্ষীরা আদালতে ৪৫/২১ তাদের বিরুদ্ধে যৌতুকের মামলা দায়ের করা হয়। মামলা থেকে রেহাই পেতে তারা আসমাকে বাড়িতে নিয়ে যায়। এর মধ্যে মেয়ে ৩ মাসের অন্তঃসত্ত¦া হয়ে পড়ে। পেটের বাচ্চা নষ্ট করতে তারা নানাভাবে আসমাকে চাপ দিয়ে আসছিল। গত বুধবার জামাই মেয়ে আমার বাড়ি থেকে নিজ বাড়িতে যায়।

রবিবার সকালে আমার এক আত্মীয়ের মাধ্যমে জানতে পারি আসমা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। পরে আমরা এসে দেখতে পাই মেয়ের মরদেহ বারান্দায় গ্রিলে ঝুলে আছে। নাকে মুখে রক্তের দাগ। ঘরের আসমার বিছানা বালিশে রক্তের দাগ লেগে আছে। তখনই বুঝতে পারি আমার মেয়েকে তারা হত্যা করে লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচার করেছে। আমরা আমার মেয়ের হত্যার সঠিক বিচার চাই।

এবিষয়ে আশাশুনি থানার ওসি মমিনুল ইসলাম পিপিএম বলেন, খবর পেয়ে বিকালে ঘটনাস্থল পরিদর্শন করে লাশ উদ্ধার করেছি। ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপতাল মর্গে প্রেরণ করা হয়েছে। নিহতের শাশুড়ি সালমা বেগমকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় আসমার বড়ভাই সাইফুল ইসলাম সরদার বাদী হয়ে থানায় একটি এজাহার দিয়েছেন। সঠিক তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version