Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সেবার মান দেখতে সরেজমিনে বীর মুক্তিযোদ্ধা এমপি রবি

মাহফিজুল ইসলাম আককাজ : সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সেবার মান উন্নয়ন ও পাসপোর্ট সেবা গ্রহীতাদের কষ্ট লাঘবে সরেজমিনে সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিস পরিদর্শণ করেছেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে সরেজমিনে যান এবং পাসপোর্ট অফিসে সেবা নিতে আসা পাসপোর্ট সেবা গ্রহীতাদের সাথে কথা বলেন। এসময় পাসপোর্ট সেবা গ্রহীতারা বলেন, প্রক্ষর রোদে ও দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকার কষ্টের কথা বলেন। সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারি পরিচালক সাহজাহান কবির’র সাথে কথা বলেন এমপি রবি। এসময় সহকারি পরিচালক বলেন, প্রতিদিন ৩০০ থেকে ৩৫০ জন সেবা গ্রহীতা পাসপোর্টের ফরম জমা দেয় ও ৩০০ থেকে ৩৫০ জন পাসপোর্ট নিতে আসে এবং ১০০ জনের অধিক সেবা গ্রহীতা প্রতিদিন তথ্য সেবা নিতে আসে। প্রতিদিন ৭০০ থেকে ৮০০ জন সেবা গ্রহীতার সেবা দেওয়ার মত জনবল আমাদের নেই।

জনবল সংকটের কারণে এবং সেবা নিতে আসা মানুষের বসার পর্যাপ্ত জায়গা ও সেটের ব্যবস্থা না থাকায় সেবা গ্রহীতারা অনেক কষ্ট পাচ্ছে। সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সেবার মান উন্নয়নে ও কষ্ট লাঘবে তাৎক্ষণিক পাসপোর্টের সেবা সেকশনের ডিজির সাথে মোবাইল ফোনে যোগাযোগ করেন বীর মুক্তিযোদ্ধা এমপি রবি। সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সেবার মান বাড়াতে জনবল বৃদ্ধি, সেবা গ্রহীতাদের বসার সেট নির্মাণসহ ভোমরা বন্দরে ই-পাসপোর্ট যাত্রীদের জন্য দ্রæত ই-গেইট স্থাপনের আশ^াস দেন বীর মুক্তিযোদ্ধা এমপি রবি। সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারি পরিচালককে আঞ্চলিক পাসপোর্ট অফিসে আসা পাসপোর্ট সেবা গ্রহীতাদের স্বস্তির জন্য হয়রানী ছাড়াউ উন্নত সেবা প্রদান করতে দ্রæত উদ্যোগ গ্রহণ করার নির্দেশনা দেন এমপি রবি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version