Site icon suprovatsatkhira.com

পাটকেলঘাটায় মুক্তিযোদ্ধা সন্তানকে হত্যার হুমকি দাতাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাইলেন দুই মুক্তিযোদ্ধা

নিজস্ব প্রতিনিধি: গত ১৮ অক্টোবর প্রকাশ্য দিবালোকে সহকারী শিক্ষক মুক্তিযোদ্ধা সন্তানকে জীবননাশের হুমকির ঘটনার তদন্তে শুক্রবার সন্ধ্যায় পাটকেলঘাটা থানায় পুলিশের কাছে সাক্ষ্য দিয়েছেন মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, নূর আলী সরদার ও একজন সহকারী শিক্ষক।
পাটকেলঘাটা থানার উপপরিদর্শক নারায়ন চন্দ্র মÐল জানান, গত ১৮ আগষ্ট সকাল ১১টায় পাটকেলঘাটা মজুমদার ফিলিং স্টেশনের পাশে কৃষ্ণনগর গ্রামের বীর মুক্তিযোদ্ধা প্রয়াত ললিত মোহন সাহার ছেলে আহসান নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক প্রতাপ সাহা মোটর সাইকেল থামিয়ে তারই বাবার পরিচিত মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার ও নূরুল ইসলামের সঙ্গে কথা বলছিলেন। এ সময় দক্ষিণ সারসা গ্রামের মুক্তিযোদ্ধা তবিবুর রহমানের ছেলে আবু সাঈদ মোহাম্মদ ইদ্রিস ওরফে তুহিন ও তার ভগ্নিপতি শফিকুল মলি¬ক পূর্ব বিরোধকে কেন্দ্র করে প্রতাপকে খুন জখম করার হুমকি দেওয়ায় তিনি থানায় সাধারণ ডায়েরী করেন। শুক্রবার সন্ধ্যায় তিনি ওই দুই মুক্তিযোদ্ধা, প্রতাপ সাহা, ও আহসাননগর সরকারি প্রাথমিক বিদ্যারয়ের সহকারী শিক্ষক নুরুল ইসলাম ঘটনার স্বপক্ষে সাক্ষ্য দেন। এ খবর জানতে পেরে হুমকিদাতা তুহিন থানায় এসে তাকে উদ্দেশ্য করে আপত্তিকর কথা কলেন।

মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার ও মুক্তিযোদ্ধা নূর আলী সরদার ওই পুলিশ কর্মকর্তার সঙ্গে বলেন, নগরঘাটা ইউনিয়নের উত্তর সারসার হাতুড়ে পশু চিকিৎসক তবিবুর রহমান ললিত সাহাকে মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি দিয়ে ইউনিয়ন কমাÐার হিসেবে ২০১৫ ও ২০১৬ সালে প্রতাপ সাহা ও তার ভাইএর পক্ষে প্রত্যয়ন দিয়েছেন। এজন্য তিনি বেশ কিছু টাকা ও নিয়েছেন। পরবর্তীতে দাবিকৃত টাকা না পেয়ে ললিত মোহন সাহা যাতে মুক্তিযোদ্ধা হিসেবে যাচাই বাছাই কমিটির সামনে প্রমাণিত না হতে পারেন সেজন্য তার ছেরেদের বিরুদ্ধে মামলা করেছেন। তবিবুরের দায়েরকৃত মামলা খারিজ হয়ে গেছে। একইভাবে তবিবুর তালা উপজেলা মুক্তিযোদ্ধা কমাÐার সোবহান মাস্টারকে ম্যানেজ করে নতুন করে ষড়যন্ত্র শুরু করেন। তার বুদ্ধি যোগানদাতা হলেন তারই জামাতা শফিকুল ইসলাম মলি¬ক। যিনি স¤প্রতি দূর্ণীতি ও প্রতারণার দায়ে আবহাওয়া অফিসের কর্মী থেকে বরখাস্ত হয়েছেন। ওই শফিকুল মলি¬ক, তার ভাই রবিউল মলি¬ক নিজেক প্রতারক বোন সবুরাকে স্বরাষ্ট্র সচীব পরিচয় দিয়ে চাকুরি দেওয়ার নাম করে কয়েক কোটি টাকা লুটপাট করেছেন।

স¤প্রতি রবিউল পাইকগাছার উত্তর সলুয়া গ্রামের নজ বাড়ি থেকে র‌্যাব এর হাতে গ্রেপ্তার হয়ে জেল হাজতে যান। বোন সবুরা কমপক্ষে দুই ডজনের বেশি প্রতারনার মামলায় আত্মগোপনে রয়েছেন । কয়েকবার খেটেছেন জেল। সবধরণের চেষ্টা করেও ললিত মোহন সাহার পক্ষে যাচাই বাছাই কমিটিতে সাক্ষী দিতে আসা এক যুদ্ধাহত মুক্তিযোদ্ধাসহ তিনজনকে বন্ধ করতে না পারায় বেপরোয়া হয়ে ওঠেন তবিবুর রহমান ও তার ছেলে তুহিন। বরখাস্ত হওয়া জামাতা শফিকুল এখন শ্বশুর তবিবুরের নিত্যসঙ্গী। এমনই এক সময়ে গত ১৮ আগষ্ট প্রতাপকে জীবননাশের হুমকি দিয়ে ফেসে যেতে চলেছেন তুহিন ও শফিকুল। বেগতিক বুঝে পুলিশকে ম্যানেজ না করতে পেরে নাটকীয় কায়দায় কয়েকটি সংবাদ মাধ্যমে একতরফা মিথ্যাচার করেছে।

পাটকেলঘাটা থানার উপপরিদর্শক নারায়ন চন্দ্র মÐল জানান, প্রতাপ সাহার দায়েরকৃত সাধারণ ডায়েরীতে বর্ণিত অভিযোগের সত্যতা মিলেছে। খুব শ্রীঘ্রই এটি নন এফআইআর মামলা হিসেবে আত্মপ্রকাশ করবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version