Site icon suprovatsatkhira.com

দেবহাটা প্রেসক্লাব নির্বাচনে ১২টি পদে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

দেবহাটা প্রতিনিধি : জমে উঠেছে দেবহাটা প্রেসক্লাবের ২০২২-২৪ অর্থবছরের কার্যনির্বাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচন। আগামী ২৯ সেপ্টেম্বর জাঁকজমকপূর্ণ ও উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে কার্যনির্বাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্নে ইতোমধ্যেই সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বর্তমান আহŸায়ক কমিটি। প্রেসক্লাবের উপদেষ্টা মন্ডলীর সদস্য উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমানের সাথে কয়েক দফায় বৈঠক শেষে নির্বাচনের তফসিল ঘোষণা এবং উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহানকে নির্বাচন কমিশনার, জনস্বাস্থ্য প্রকৌশলী জুয়েল হোসেনকে প্রিজাইডিং অফিসার এবং সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাবের সমন্বয়ে একটি নির্বাচন কমিশনও গঠন করা হয়েছে।

ঘোষিত নির্বাচনি তফসিল মোতাবেক সোম ও মঙ্গলবার নির্বাচন কমিশনার মো. শাহজাহান এবং আহŸায়ক কমিটির নেতৃবৃন্দের কাছ থেকে নির্ধারিত ফি দিয়ে কাক্সিক্ষত পদের মনোনয়নপত্র সংগ্রহ করেন প্রার্থীরা। মঙ্গলবার প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহ শেষে নির্বাচন কমিশনার মো. শাহজাহান এবং আহŸায়ক আজিজুল হক আরিফ সাংবাদিকদের বলেন, দেবহাটা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির ১৩টি পদের মধ্যে ১২টির বিপরীতে মোট ১৭জন প্রার্থী নির্ধারিত সময়ের মধ্যে তাদের কাক্সিক্ষত পদে প্রতিদ্ব›িদ্বতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে সহ-সভাপতির দুটি পদে সাবেক দুই সহ-সভাপতি প্রভাষক রাজু আহমেদ ও আবু হুরাইরা, সাধারণ সম্পাদক পদে সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, যুগ্ম সম্পাদক পদে সাবেক যুগ্ম সম্পাদক মোমিনুর রহমান ও সদস্য লিটন ঘোষ বাপী, অর্থ সম্পাদক পদে সাবেক ক্রীড়া ও সাহিত্য বিষয়ক সম্পাদক আরাফাত হোসেন লিটন এবং তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে সাবেক কার্যনির্বাহী সদস্য এমএ মামুন একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া সভাপতি পদের বিপরীতে সাবেক সভাপতি আব্দুর রব লিটু, সাবেক যুগ্ম সম্পাদক নির্মল কুমার মন্ডল এবং সাবেক সাংগঠনিক সম্পাদক মীর খায়রুল আলম একে অপরের প্রতিদ্ব›দ্বী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সাংগঠনিক সম্পাদক পদে সাবেক অর্থ সম্পাদক কবির হোসেন এবং সদস্য সুমন পারভেজ বাবু মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ক্রীড়া ও সাহিত্য বিষয়ক সম্পাদক পদে সাবেক কার্যনির্বাহী সদস্য এসএম নাসির উদ্দীন ও সদস্য ফরহাদ হোসেন সবুজ প্রতিদ্ব›িদ্বতায় অংশ নেবেন। পাশাপাশি কার্যনির্বাহী সদস্যের পৃথক দুটি পদে সদস্য বায়েজিদ বোস্তামী উজ্জ্বল, মিজানুর রহমান এবং রুহুল আমিন একে অপরের প্রতিদ্ব›দ্বী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে দপ্তর সম্পাদক পদে মনোনয়নপত্র সংগ্রহ করেননি কোন প্রার্থী। এতে করে নির্বাচনের দিন কার্যনির্বাহী কমিটির ৪টি পদে ব্যালটের মাধ্যমে একে অপরের বিপরীতে হাড্ডাহাড্ডি লড়াইতে অংশ নেবেন প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা। প্রেসক্লাবের ২৫ জন ভোটার এ নির্বাচনে তাদের মূল্যবান ভোটাধিকার প্রয়োগ করে আগামী দিনের জন্য যোগ্য নেতৃত্ব নির্বাচন করবেন। এদিকে গেল কয়েকদিন ধরে প্রার্থিতা ঘোষণা দিয়ে নিজেদের স্বপক্ষে প্রচারণা ও গণসংযোগ অব্যাহত রেখেছেন স্ব-স্ব পদের প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা। প্রেসক্লাবের অবকাঠামোগত উন্নয়ন এবং সাংবাদিকদের কল্যাণমূখী নানা আগাম প্রতিশ্রæতি নিয়ে প্রার্থীরা যাচ্ছেন ভোটারদের দ্বারে-দ্বারে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version