Site icon suprovatsatkhira.com

দেবহাটা প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা: ভোট-গ্রহণ ২৯ সেপ্টেম্বর

দেবহাটা প্রতিনিধি : দেবহাটা প্রেসক্লাবের ২০২২-২৩ অর্থবছরের কার্যনির্বাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জাকজমকপূর্ন ও উৎসব মুখর পরিবেশে বিরতিহীনভাবে দেবহাটা প্রেসক্লাব হলরুমে চলবে ভোট-গ্রহণ। বৃহস্পতিবার প্রেসক্লাবের উপদেষ্টা মন্ডলীর সদস্য উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমানের সাথে পৃথক বৈঠক শেষে বর্তমান আহŸায়ক আজিজুল হক আরিফসহ আহŸায়ক কমিটির সদস্যরা এ নির্বাচনি তফসিল ঘোষণা করেন।

তফসিল ঘোষণাকালে বর্তমান কমিটির আহŸায়ক আজিজুল হক আরিফ বলেন, গঠনতন্ত্রের আলোকে বিগত বারের মতো এবারও ভোটারদের স্বতষ্ফ‚র্ত অংশগ্রহণের মধ্যদিয়ে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে বর্তমান আহŸায়ক কমিটি বদ্ধ পরিকর। এক্ষেত্রে প্রেসক্লাবের উপদেষ্টা মন্ডলীগণও খুবই আন্তরিক। নির্বাচনে মোট ১৩টি পদে প্রতিদ্ব›িদ্বতা করতে পারবেন প্রার্থীরা। তিনি আরও বলেন, আগামী ১৯ ও ২০ সেপ্টেম্বর অফিস চলাকালীন সময়ে প্রেসক্লাব কার্যালয়ে উপস্থিত হয়ে বর্তমান আহŸায়ক কমিটির কাছ থেকে নির্ধারিত মূল্যে মনোনয়ন পত্র সংগ্রহ করতে পরবেন প্রার্থীরা। ২১ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা এবং ২২ সেপ্টেম্বর দুপুর ১টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার ও ওইদিন বিকেলে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে চুড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

পরবর্তীতে ২৯ সেপ্টেম্বর নির্বাচনে ব্যালটের মাধ্যমে প্রেসক্লাবের সদস্যরা আগামী নেতৃত্ব নির্ধারণ করবেন বলেও জানান তিনি। নির্বাচন বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বলেন, গঠনতন্ত্র মোতাবেক বুধবার বার্ষিক সাধারণ সভায় প্রেসক্লাবের পূর্ববর্তী কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দরা তাদের দায়িত্ব হস্তান্তর করেছেন। পরবর্তীতে একটি আহŸায়ক কমিটি গঠন করে গঠনতন্ত্রের আলোকে নির্বাচনি কার্যক্রম শুরু করা হয়েছে। ইতোমধ্যেই আহŸায়ক কমিটির সাথে বৈঠক করে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। একই সাথে একাধিক সরকারি গেজেটেড অফিসারের সমন্বয়ে নির্বাচন কমিশন গঠনের প্রক্রিয়া চলছে। আহŸায়ক কমিটি কর্তৃক চুড়ান্তকৃত ভোটার তালিকা নির্বাচন কমিশনের হাতে পৌঁছালে তফসিল মোতাবেক নির্ধারিত দিনেই কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে উৎসব মুখর পরিবেশে দেবহাটা প্রেসক্লাবের ২০২২-২৩ অর্থবছরের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version